মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির অভিযোগে স্ত্রীসহ বাংলাদেশি গ্রেপ্তার

মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির অভিযোগে এক বাংলাদেশি এবং তার ইন্দোনেশিয়ান স্ত্রীকে গ্রেফতার করেছে, জহুরবারু ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (৮ ডিসেম্বর) জহুর রাজ্যের ইমিগ্রেশন বিভাগ অপস সেরকাপ নামে অভিযান পরিচালনা করে। এ সময় পাসির গুদাংয়ের একটি স্বল্প দামের ফ্ল্যাটে নকল ভিসা বানানোর সরঞ্জাম ও পাসপোর্টসহ তাদের গ্রেফতার করে। গ্রেফতার করা হয় আরোও বেশ কয়েকজন এজেন্টকে।

জহুরবারু ইমিগ্রেশন পরিচালক বাহারউদ্দিন তাহিরকে উদ্ধৃত করে দেশটির রাস্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামার খবরে বলা হয়েছে, অভিযানের সময় একটি আলমারিতে লুকিয়ে রাখা বাংলাদেশ ও ভারতীয় নাগরিকদের ১৩টি পাসপোর্ট ও নগদ ৩৪,৯৮৩ রিঙ্গিত জব্দ করা হয়েছে।

Travelion – Mobile

গ্রেফতারদের প্রধান টার্গেট ছিল বিদেশিরা, প্রধানত বাংলাদেশের নাগরিক, যাদের ওয়ার্ক পারমিট নবায়ন ও লেবার রিক্যালিব্রেশন প্রোগ্রাম (আরটিকে ২.০) এ নিবন্ধন করতে প্রতিটি আবেদনে ২,৫০০ রিঙ্গিত থেকে ৩,০০০ রিঙ্গিত পর্যন্ত আদায় করত। বাহারউদ্দিন বলেন, অভিযানে জব্দকৃত পাসপোর্ট ও পারমিটগুলো আসল নাকি জাল তা খতিয়ে দেখা হচ্ছে।

জনসাধারণকে মধ্যস্থতাকারী বা এজেন্টদের প্রতারণা এড়াতে ইমিগ্রেশন অফিসের সাথে সরাসরি যোগাযোগ করার পরামর্শ দেন বাহারউদ্দিন ।

এর আগে অক্টোবরে, জহুর ইমিগ্রেশন গেলাং পাতাহতে বিদেশী কর্মীদের অস্থায়ী ওয়ার্ক পারমিট জাল করার সাথে জড়িত আরেকটি সিন্ডিকেটের বাংলাদেশীসহ ৬ সদস্যদের গ্রেফতার করে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!