বার্সেলোনায় স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের বর্ণিল অভিষেক

বর্ণিল আয়োজনে বাণিজ্য শহর বার্সেলোনায় হয়ে গেল বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের (বিজনেস ক্লাব বার্সেলোনা) ‘অভিষেক অনুষ্ঠান ২০২৩’।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) শহরের প্রাণকেন্দ্রে হোটেল সুনটেলের বলরুমে অয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ।

স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি সাজিদ রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিরন নাজমুলের পরিচালনায় অভিষেক অনুষ্ঠানে বাংলাদেশি ব্যবসায়ীদের পাশাপাশি বার্সেলোনার সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতা ও স্পেনের স্থানীয় প্রশাসনিক ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন ।

Travelion – Mobile

সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান খান কয়েশ এবং প্রথম সদস্য শফিক খানের সহযোগী সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বার্সেলোনার বাংলাদেশি কনস্যুলেটর সিনিয়র রামন পেদ্রো বেরনাউস, কাতালুনিয়ার পার্লামেন্টের সাবেক এমপি মারিয়া দান্তে, সাবেক সিনেটর রবের্তো মাসি, বার্সেলোনার সিটি কাউন্সিলর এসতের মিরাইয়েস, সিটি কমিশনার ইভান পেরা ইসরাত, সিউতাত ভেইয়ার কাউন্সিলর সোনিয়া বেলত্রান, সিউতাত ভেইয়া পৌরসভার কারিগরি উপদেষ্টা মারিয়া অ্যান্জেলেস সেসনেরোস হোরিলো।

বার্সেলোনায় স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের বর্ণিল অভিষেক
বার্সেলোনায় স্পেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের বর্ণিল অভিষেক

উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার পলিটিক্যাল ও ডেপুটি চিপ আবদুর রউফ মন্ডল, লোকাল মিনিস্টার দীন মোহাম্মদ ইমাদুল হক, কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ, শ্রম কাউন্সেলর মুতাছিমুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে সাজিদ রহমান (সোহেল গাজী) কে সভাপতি ও মিরন নাজমুলকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্যের কার্যনির্বাহী পরিষদ ঘোষণা করা হয়। পরে কার্যনির্বাহী পরিষদসহ সংগঠনের সদস্যদের সমবেত জাতীয় সংগীত, ফুল দিয়ে বরণ করে ও কেক কাটার মধ্য দিয়ে অভিষিক্ত করা হয়। সংগঠনের প্রধান উপদেষ্টা ড. নজরুল ইসলাম চৌধুরী নতুন কার্যনির্বাহী পরিষদসহ সংগঠনের সকল সদস্যগণকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত সারওয়ার মাহমুদ বলেন, বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারেন ব্যবসায়ীরা। বাংলাদেশি ব্যবসায়ীরা পণ্যের গুণগত মান, গ্রাহকসেবার পাশাপাশি স্পেনিশ ব্যবসায়ীদের সঙ্গে নানা উদ্ভাবনী দেশীয় পণ্য সরবরাহ করতে পারলে, স্পেনের সাথে বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন।

ফুল দিয়ে বরণ ও কেক কাটার মধ্য দিয়ে অভিষিক্ত করা হয় নতুন কমিটিকে
ফুল দিয়ে বরণ ও কেক কাটার মধ্য দিয়ে অভিষিক্ত করা হয় নতুন কমিটিকে

রাষ্ট্রদূত বৈধ চ্যানেলে রেমিটেন্স পাঠানোর ও সম্প্রতি চালু হওয়া পেনশন স্কিম সুবিধা নেওয়ার জন্যে প্রবাসী বাংলাদেশিদের আহ্বান জানান।

সংগঠনের কার্যক্রম আরও বেগবান হওয়ার প্রত্যাশা রেখে দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর রেদওয়ান আহমেদ বলেন, শূন্য হাতে পরিশ্রম করে অল্প সময় সফল হয়েছেন প্রবাসী ব্যবসায়ীরা। এখন সময় এসেছে আরও বৈচিত্র্যময় ও ভিন্ন ভিন্ন সেক্টরে ব্যবসার পরিধি বৃদ্ধি করার এবং সেজন্য ব্যবসায়ী সমাজকে আরও সচেষ্ট হতে হবে।

মনোমুগ্ধ সাংস্কৃতিক পর্বে প্রবাসী বাংলাদেশি শিল্পীরা অংশ নেন
মনোমুগ্ধ সাংস্কৃতিক পর্বে প্রবাসী বাংলাদেশি শিল্পীরা অংশ নেন

বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য দেন, স্পেন-বাংলা প্রেস ক্লাবের উপদেষ্টা নুরুল ওয়াহিদ, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বকুল খান, মানবাধিকার কর্মী কামরুল মোহামদসহ অন্যান্যরা।

সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেন, অফিস সম্পাদক জাহাঙ্গির আলম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এ.কে. আজাদ মোস্তফা, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন হারুন, অর্থ সম্পাদক জাফার হোসাইন, সহ-সভাপতি মোখলেছুর রহমান নাসিম, বখতিয়ার রহমান, সংগঠনের উপদেষ্টা আলাউদ্দিন হক নেসা ও সংগঠনের প্রধান উপদেষ্টা ড. নজরুল ইসলাম চৌধুরী।

সংগঠনের সভাপতি সাজিদ রহমান ও সাধারণ সম্পাদক মিরন নাজমুল বলেন, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হওয়া স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্স ভবিষ্যতে সাংগঠনিক কার্যক্রম স্পেনজুড়ে বিস্তৃত করবে এবং ব্যবসায়ী শক্তিকে আরও সুন্দর ও সমৃদ্ধির পথে নিয়ে যাওয়ার জন্যে সর্বদা সচেষ্ট থাকবে।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে শিশুদের নৃত্য পরিবেশন এবং প্রবাসী বাংলাদেশি শিল্পী রাজু গাজী, অহনা দিবা ও অমি রহমান সংগীত পরিবেশন করেন।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!