মালয়েশিয়ায় অনৈতিক কর্মকাণ্ড, বাংলাদেশিসহ গ্রেফতার ৫৪

মালয়েশিয়ার জহুরবারুতে অনৈতিক কর্মকান্ডের দায়ে বাংলাদেশিসহ ৫৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩ ডিসেম্বর) স্থানিয় সময় বিকেল ৪.৪৫ মিনিটে, রাজ্যের ইমিগ্রেশন পুলিশ জহুরবারু শহরের কেন্দ্রস্থলে একটি মলের বেশ কয়েকটি ম্যাসেজ পার্লারে অভিযান চালায়।

অভিযানে ৩২ জন ইন্দোনেশিয়ান নারী, আটজন থাই নারী, তিনজন ইন্দোনেশিয়ান পুরুষ, দুই ভারতীয় পুরুষ এবং একজন বাংলাদেশি পুরুষকে গ্রেফতার করা হয়। এ ছাড়া ম্যাসেজ পার্লার পরিচালনার দায়িত্বে থাকা ছয় বিদেশী পুরুষ এবং একজন স্থানীয় মহিলাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেফতারদের বয়স ২১ থেকে ৫৮ বছরের মধ্যে।

Travelion – Mobile

৪ ডিসেম্বর সোমবার জহুর রাজ্যের ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির বলেছেন, ৩ ডিসেম্বর রবিবার জনসাধারণের খবরের (অভিযোগ) ভিত্তিতে অপস গেগার এবং অপস সেলেরা নামের অভিযানে জহুরবারুর সেতিয়া ট্রপিকা এবং বঙ্গুনান সুলতান ইস্কান্দার থেকে তাদের গ্রেফতার করা হয়।

গেফতারদের মধ্যে ম্যাসেজ পার্লারে ৪০ জন বিদেশী নারীকে দিয়ে পতিতা হিসেবে কাজ করানো হত। এছাড়া জনসাধারনের অভিযোগ, কিছু ম্যাসেজ সেন্টার গ্রাহকদের পতিতাবৃত্তি পরিষেবা প্রদান করা হত বলেও যোগ করেন পরিচালক।

বিবৃতিতে রাজ্যের ইমিগ্রেশনের পরিচালক আরোও বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, গ্রেফতারদের সামাজিক ভিজিট পাস এবং অস্থায়ী কর্মসংস্থান ভিজিট পাসের শর্তাবলী লঙ্ঘন করেছে। তাদের মধ্যে একজনের কাছে জাল ওয়ার্কফোর্স রিক্যালিব্রেশন প্রোগ্রাম ওয়ার্ক পারমিট ছিল।

গ্রেফতারদের অবৈধ অভিবাসীদের আশ্রয় দেওয়া, অতিরিক্ত অবস্থান করা, অনুমতি ছাড়া কাজ করার পাশাপাশি দেশে প্রবেশ করা এবং বৈধ কাগজপত্র ছাড়া থাকায় গ্রেফতারদের বিরুদ্ধে অধিকতর তদন্ত করা হচ্ছে বলেও যোগ করেন পরিচালক ।

পরিচালক বলেন, আমরা জনগণকে মনে করিয়ে দিতে চাই, যারা অবৈধ অভিবাসীদের নিয়োগের জন্য দোষী সাব্যস্ত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দেশটিতে অবৈধ এবং অনৈতিক কর্মকান্ডের সঙ্গে জড়িতদের ধরতে অভিবাসন বিভাগের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন রাজ্যের ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন ।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!