মালদ্বীপে আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালন

জেল হত্যা দিবস উপলক্ষে মালদ্বীপে আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

৩ নভেম্বর বুধবার রাতে রাজধানী মালের একটি রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দেশ-জাতি ও প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ আলামিন।

মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ দুলাল মাদবরের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক শাহজালাল শিকাদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ কমিউনিটি ওয়ালফেয়ারের প্রতিষ্ঠাতা সভাপতি মীর সাইফুল ইসলাম।

Travelion – Mobile

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা মফিজুল ইসলাম, উপদেষ্টা কাওসার আহমেদ, মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভিও কনস্ট্রাকশনের চেয়ারম্যান মো. দুলাল হোসেন, ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান, ব্যবসায়ী মনির হোসেন। বক্তব্য দেন- আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসী নুরে আলম রিন্টু, মালদ্বীপ আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক বিল্লাল হোসেন।

আরও পড়তে পারেন : ‘এই শতকের শেষ দিকে হারিয়ে যাবে মালদ্বীপ’

বক্তারা বলেন, ব১৯৭৫ এর ১৫ ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,তাঁর পরিবারের সদস্য ও ঘনিষ্ট আত্মীয়-স্বজনকে নৃশংসভাবে হত্যার বর্বরোচিত ঘটনার পর ৩রা নভেম্বর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামানকে হত্যা বাঙ্গালী জাতির ইতিহাসে আরো একটি কলঙ্কজনিত অধ্যায়।

তারা আরও বলেন, ঘাতকরা চার নেতাদের হত্যার মাধ্যমে জাতির পিতার আদর্শকে নিভিয়ে দিতে পারেনি। জাতির পিতার সুযোগ্য কন্যার বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে এবং ২০৪১ সনের মধ্যে উন্নত দেশ হিসেবে পরিগণিত হওয়ার বিষয়ে প্রত্যয়ী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আন্তর্জাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি, এম আর কামাল ও আনোয়ার হোসেন রাজু, নুরে আলম ভুইয়া, রফিকুল ইসলাম, গাজী জাহিদ, এনামুল হক জাকির, সোহাগ সরদার, সোলেমান অলিউল্লাহ, শরিফুল ইসলাম প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!