মালদ্বীপের উন্নয়নে বাংলাদেশি কর্মীবাহিনীর অবদানের প্রশংসায় ভাইস প্রেসিডেন্ট

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম দেশটির উন্নয়নে বাংলাদেশি কর্মীবাহিনীর অবদানের জন্য প্রশংসা করেছেন।

বুধবার (২৫ মে) সকালে রাজধানী মালেতে রাষ্ট্রপতির কার্যালয়ে বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস.এম. এর সাথে সৌজন্য বৈঠকে তিনি এই প্রশংসা করেন। আবুল কালাম আজাদ

বৈঠকে, ভাইস প্রেসিডেন্ট এবং হাইকমিশনার পারস্পরিক স্বার্থ এবং সহযোগিতার ক্ষেত্রগুলি নিয়ে আলোচনা করেন, যার মধ্যে জনগণের মধ্যে মিথস্ক্রিয়া, বাণিজ্য, স্বাস্থ্যসেবা, পর্যটন এবং মানবসম্পদ উন্নয়নের সুযোগ রয়েছে।

Travelion – Mobile

ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম মালদ্বীপের উন্নয়নে বাংলাদেশি কর্মশক্তির অবদানকে মূল্যায়ন করে বলেন, যে কর্মক্ষেত্রের নিরাপত্তা এবং শ্রমিকদের জন্য নিরাপত্তা নিশ্চিত করা মালদ্বীপের প্রশাসনের জন্য একটি শীর্ষ অগ্রাধিকার ছিল এবং সেই ফ্রন্টে অনেক কিছু করার বাকি ছিল।

তিনি আরও বলেন, মালদ্বীপের প্রশাসন অভিবাসী কর্মীদের নিয়মিতকরণের জন্য কাজ করছে এবং সারাদেশে উন্নয়নমূলক প্রকল্পের প্রবাহের সাথে শ্রমিকের সংখ্যা বৃদ্ধির প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে।

বাংলাদেশের হাইকমিশনার, ইতিমধ্যে, কোভিড-১৯ মহামারী চলাকালীন মালদ্বীপে কর্মরত বাংলাদেশি নাগরিকদের এবং ভ্যাকসিন ইক্যুইটি নীতির জন্য প্রদত্ত সহায়তার জন্য মালদ্বীপ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, নিশ্চিত করেছেন যে তারা সময়মত টিকা পেয়েছেন।

ফয়সাল এবং আজাদ উভয় দেশের রাষ্ট্র ও সরকারের নেতৃবৃন্দের পূর্ববর্তী উচ্চ-পর্যায়ের, সফল সফর নিয়ে আলোচনা করেছেন এবং বলেছেন যে মিথস্ক্রিয়াগুলি দুই দেশের সম্পর্ককে আরও শক্তিশালী করেছে।

দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও জোরদার করার ইচ্ছা প্রকাশ করে তারা বৈঠক শেষ করেন।

মালদ্বীপ এবং বাংলাদেশ ১৯৭৮ সালের ২২ সেপ্টেম্বর কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!