মাতাল যাত্রীকে টেপ দিয়ে আসনে বেঁধে রক্ষা পেল উড়োজাহাজ

মাতাল হওয়া এক যাত্রীকে নিয়ে বেশ দুর্ভোগ পোহতে হয় রাশিয়ার এস ৭ (S7) এয়ারলাইন্সের একটি ফ্লাইটের কেবিন ক্রুদের। অতিরিক্ত মদ খেয়ে মাতাল হয়ে বিজনেস ক্লাসের ঔ যাত্রী ককপিটে গিয়ে ‘ক্যাপ্টেনের সাথে দেখা করার’ বার বার চেষ্টা চালায়।

যাত্রীদের ককপিটে যাওয়া একেবারেই নিষিদ্ধ। তার উপর মাতাল যাত্রী তো প্রশ্নই ওঠে না। ককপিট কেন, কেবিনও মাতার যাত্রি হুমকীর কারণ হয়ে দাঁড়াতে পারে। ঝুঁকিতে পড়তে পারে উড়োজাহাজ।

অগত্যা ক্রুরা আসনে টেপ দিয়ে বেঁধে তাকে আটকে রাখতে বাধ্য হয়। এসময় ওই মাতাল যাত্রী উত্তেজিত হয়ে পড়ে এবং ক্রুদের গালিগালাজ করে ও ধস্তাধস্তিতে লিপ্ত হয়ে তুলকালাম বাধিয়ে দেয়। যদিও নেশার ঘোর কাটিয়ে সুস্থ হয়ে ওঠার পর ঘটনার কোনও কিছুই মনে করতে পারেননি ওই যাত্রী।

Travelion – Mobile

জানা গেছে, রাশিয়ান শহর মিনারাল্নে ভোডি থেকে সাইবারিয়ার নোভোসিবিরস্কগামী এস -৭ এয়ারলাইন্সের ফ্লাইটে ওই যাত্রী যাত্রা করছিলেন। কিছুটা মদ পান করার পর তিনি চিৎকার চেচামেচি শুরু করেন।

ফ্লাইটের একজন যাত্রী ঘটনার বর্ণনায় বলেন, পঞ্চাশোর্ধ বিজনেস ক্লাসের ওই যাত্রী মাতাল হয়ে অনেকটা বাসের মতো চালকের সাথে কথা বলার চেষ্টা করেন।
কেবিন ক্রুদের সঙ্গে আক্রমণাত্মক হয়ে ওঠেন এবং ক্যাপ্টেনকে তাঁর সাথে কথা বলার জন্য অনুরোধ করেছিলেন। তাকে বাধা দেয়া হলে তিনি বলেছিলেন যে তিনি নিজেই ক্যাপ্টেনের সাথে দেখা করবেন এবং জোর করে ককপিটে প্রবেশের চেষ্টা চালান।

রাশিয়ার এস ৭ এয়ারলাইন্সে
রাশিয়ার এস ৭ এয়ারলাইন্সে

পরে কয়েকজন যাত্রী ও ক্রু মিলে তাকে টেনেহিচড়ে বিজনেস ক্লাসের একটি সিটে বসিয়েদেয়। তবে তিনি হাত-পা ছোড়াছুড়ি করতে থাকায় খাবার ঢেকে রাখার কাজে ব্যবহৃত প্লাস্টিক টেপ দিয়ে সিটের সাথে আটকে রাখা হয়।

নভোসিবিরস্ক বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণ না করা পর্যন্ত চার ঘন্টার উড়ানের বাকি অংশের জন্য তিনি চিৎকার চেচামেচি করতে থাকেন। অবতরণের পর পুলিশের একটি বড় দল উড়োজাহাজে উঠে ঔ মাতাল যাত্রীকে নামিয়ে আনে ।

জনশৃঙ্খলা বিঘ্ন এবং গুন্ডামির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে । পরে তাকে নিয়ে যাওয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেছেন, “কর্মকর্তারা লোকটিকে থানায় নিয়ে আসে তবে সে তার বুনো আচরণ চালিয়ে যায়। তিনি দায়িত্বরত পুলিশ সদস্যদেরকে মৌখিকভাবে অপদস্থ করেন এবং তাদের আক্রমণ করার চেষ্টা চালান। তার এমন আচরণের জন্য পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!