মরিশাসে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

মরিশাসে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক’শ দুইতম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২০২২ উদযাপন করেছে বাংলাদেশ হাইকমিশন।

রাজধানী পাের্ট লুইসে কোভিড-১৯ এর প্রটোকল অনুসরণ করে সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে মিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার মৌসুমী ওয়াইজ জাতীয় পতাকা উত্তোলন এবং দূতাবাসের সকল কর্মকর্তাকে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

Travelion – Mobile

মিশনের প্রথম সচিব সুমন আচার্যের সঞ্চাচালনায় দিবসের আলোচনার শুরুতে পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

ভারপ্রাপ্ত হাইকমিশনার তাঁর বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ই আগস্ট শাহাদাত বরণকারী সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর অপরিসীম সাহস, সীমাহীন ত্যাগ-তিতিক্ষা, সুদৃঢ় নেতৃত্ব এবং সঠিক দিক নির্দেশনা জাতিকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়। বঙ্গবন্ধু শিশু অধিকার আইন-১৯৭৪ এবং এ সংক্রান্ত বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছিলেন। বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ স্বল্পন্নত দেশ থেকে উত্তোরণের চূড়ান্ত লক্ষ্য অতিক্রম করেছে, করোনা মহামারীতেও দেশের উন্নয়নের ধারা সমুন্নত রাখতে পেরেছে।

তিনি সকল ক্ষেত্রে সঠিক ও যুগোপযোগী কর্মের মাধ্যমে প্রধানমন্ত্রীর স্বপ্নের সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমানে যথাযথ ভূমিকা রাখতে প্রবাসীদের এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ভারপ্রাপ্ত হাইকমিশনার দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে কেক কাটেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!