সৌদিগামী চট্টগ্রাম অঞ্চলের কর্মীদের কোয়ারেন্টিনে ভর্তুকির চেক হন্তান্তর কাল

সৌদি আরবগামী চট্টগ্রাম অঞ্চলের কর্মীদের জন্য দেশটি প্রবেশের ক্ষেত্রে বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টিন খরচে বাংলাদেশ সরকারের ঘোষিত ভর্তুকির টাকার চেক হন্তান্তর উদ্যোগ নেওয়া হয়েছে।

আগামীকাল সোমবার (২১ মার্চ) চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়াম মাঠে আয়োজিত মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় প্রবাসী কর্মীর পরিবারের কাছে হোটেল কোয়ারিন্টিনের অনুদান বাবদ জনপ্রতি ২৫০০০/= টাকার চেক হন্তান্তর করা হবে।

মেলা প্রাঙ্গণে চট্টগ্রামের জেলা প্রশাসনের সহায়তায় জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ধীন ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ড এর পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) মুশাররাত জেবীনের নেতৃত্বে ৯ জন সদস্যের প্রতিনিধি দল এই চেক বিতরণ করবেন।

Travelion – Mobile

চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপ পরিচালক জহিরুল ইসলাম আকাশযাত্রাকে জানান, চট্টগ্রাম, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায় মোট ২০৩৩ জনের অনুকূলে ৫,০৮,২৫,০০০/- টাকার চেক বিতরণ করা হবে। এছাড়া অনুষ্ঠানে প্রবাসী কর্মীর ১২১ জন মেধাবী সন্তানকে শিক্ষাবৃত্তি বাবদ ৩৩,২৭,৫০০/- টাকার চেক বিতরণ করা হবে।

তিনি আরও জানান, এরই মধ্যে আবেদন করা প্রবাসী কর্মীর পরিবারের দেয়া মোবাইল নম্বরে ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ড থেকে চেক গ্রহণের ম্যাসেজ পাঠানো হয়েছে। প্রবাসী কর্মীর চেক নেওয়ার জন্য পিতা/মাতা/স্ত্রী /পুত্র/কন্যা/ভাই/বোন বা যে কোন একজন প্রতিনিধি জাতীয় পরিচয়পত্রসহ ব্যাংক একাউন্টের চেকের পাতার কপি সঙ্গে আনার জন্য জানানো হয়েছে।

কোভিড-১৯ মহামারিজনিত কারণে সৌদি আরব প্রবাসী বাংলাদেশিদেরকে দেশটিতে প্রবেশের ক্ষেত্রে হোটেল কোয়ারেন্টিন থাকার বিধি বিধান সংযুক্ত করে সৌদি সরকার। ফলে সৌদি আরব প্রবাসী বাংলাদেশি কর্মীরা সংকটে পড়ে। বাংলাদেশে সরকারের পক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ সংকট উত্তরণে এই ভূর্তকি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!