মঙ্গলবার ফাঁসিতে ঝুলবে নির্ভয়া কাণ্ডের ৪ আসামি

মঙ্গলবার সকাল ৬ টাতেই ফাঁসিতে ঝুলানো হবে ভারতের বহুল আলোচিত নির্ভয়া কাণ্ডের আসামিদের, ফাঁসি স্থগিতের আবেদন খারিজ করল দিল্লির আদালত। এর আগে নির্ভয়া কাণ্ডের ৪ আসামির মধ্যে ৩ জন অক্ষয় ঠাকুর (৩১), পবন গুপ্তা (২৫) এবং মুকেশ সিং (৩২) নিজেদের ফাঁসি স্থগিতের জন্যে দিল্লির পাতিয়ালা কোর্টে আবেদন করে।

তাদের সেই আবেদনই ফাঁসির নির্ধারিত দিনের একদিন আগে খারিজ করে দিল আদালত। এদিকে সোমবারই আসামি পবন গুপ্তার কিউরিটিভ পিটিশনের আবেদনটি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

এনটিভির খবরে বলা হয়, ২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লির যুবতী নির্ভয়াকে গণধর্ষণ করার পর লোহার রড দিয়ে নৃশংসভাবে নির্যাতন করে মোট ৬ জন। ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করে শেষপর্যন্ত হার মানতে বাধ্য হন নির্ভয়া। লজ্জায় মুখ ঢাকে গোটা দিল্লি।

Travelion – Mobile

“ওরা আদালতের সময় নষ্ট করছে এবং গোটা বিচার ব্যবস্থাকে নষ্ট করার চেষ্টা করছে। এবার ওদের আগামীকালই ফাঁসি দেওয়া হবে”, দিল্লি আদালতের রায়ের পর বলেন নির্ভয়ার মা আশা দেবী।

দিল্লির একটি আদালত ১৭ ফেব্রুয়ারি জানায় আগামী ৩ মার্চ, সকাল ৬টায় কার্যকর হবে এই ৪ আসামির মৃত্যুদণ্ড। সেই মর্মে জারি করা হয় মৃত্যু পরোয়ানাও।

প্যারা মেডিকেলের ওই ছাত্রীকে নির্মমভাবে গণধর্ষণ ও হত্যা করে মোট ৬ জন। তার মধ্যে একজন নাবালক বলে সংশোধনাগার থেকে ৩ বছর পরে ছাড়া পেয়ে যায় এবং অন্যতম অভিযুক্ত রাম সিং জেলের মধ্যেই আত্মহত্যা করে। বাকি ৪ আসামিকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করে আদালত।

৩ মার্চ অর্থাৎ আগামীকাল সকাল ৬টায় তাঁদের ফাঁসি কার্যকর হওয়ার কথা। সেই মর্মে জারি করা হয় মৃত্যু পরোয়ানাও।

এই নিয়ে মোট ৩ বার নির্ভয়া কাণ্ডের ৪ অপরাধীর মৃত্যু পরোয়ানা জারি করে দিল্লি আদালত। এর আগে ২ বার আইনি জটিলতায় পিছিয়ে যায় তাদের ফাঁসি।

এর আগে ২২ জানুয়ারি ও পরে আবার ১ ফেব্রুয়ারি, ফাঁসি কার্যকরের নির্ঘণ্ট ঘোষণা হয়েছিল। তবে এবার আর আদালতে রেহাই দিল না নির্ভয়া কাণ্ডের ফাঁসির সাজাপ্রাপ্ত ৪ আসামিকে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!