বিশ্ববাজার সম্প্রসারণে পর্তুগিজ কোম্পানির সঙ্গে বাংলাদেশি ‘জিসান’র চুক্তি

পর্তুগালের রাজধানী লিসবনে শনিবার বাংলাদেশের প্যাকেটজাত খাদ্যপণ্য রফতানিমুখী কোম্পানি জিসান ফুড & বেভারেজ লিমিটেড এবং পর্তুগিজ কোম্পানি কেএমজেড এক্সপোর্টস এলডিএ-এর মধ্যে পরিবেশক অংশীদারিত্বের একটি চুক্তি হয়েছে।

চুক্তির শর্তানুযায়ী পর্তুগিজ কোম্পানি কেএমজেড এক্সপোর্টস এলডিএ-এর নন-আলকোহলিক ডিভিশন- ইউরোপ, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দেশ এবং মধ্য আমেরিকার দেশগুলোতে জিসান ফুড এন্ড বেভারেজের প্যাকেটজাত খাদ্যপণ্যের বাজার সম্প্রসারণের জন্য কাজ করবে।

একই সাথে জিসান ফুড এন্ড বেভারেজ লিঃ এশিয়া, আফ্রিকা এবং ওশেনিয়া অঞ্চলের দেশগুলোতে কেএমজেড এক্সপোর্টস এলডিএর নন-আলকোহলিক ডিভিশনের সকল বেভারেজ পণ্যের বাজারজাত এবং নতুন বাজার সম্প্রসারণ করার চুক্তিতে আবদ্ধ হয়েছে।

Travelion – Mobile

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে কেএমজেড এক্সপোর্টস এর নন-আলকোহলিক ডিভিশনের মহাব্যবস্থাপক মি. ড্যানিয়েল মারটিন এবং জিসান ফুড & বেভারেজ লিমিটেড এর উপ – ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিয়াউর রহমান এবং পরিচালক (অর্থ) ফওজিয়া হক সানি উপস্থিত ছিলেন।

পরিবেশক অংশীদারিত্বের এই চুক্তি সম্পর্কে জিয়াউর রহমান বলেন, নিঃসন্দেহে এই বাণিজ্যিক চুক্তিটি আমাদের কোম্পানির জন্য একটি গুরুত্বপূর্ণ অগ্রগতি। এতে করে আমরা অল্প সময়ের মধ্যে বিশ্বের বিবিন্ন প্রান্তের ভুক্তাদের কাছে আমাদের দেশীয় পণ্য পৌঁছে দিতে সক্ষম হব।

তিনি আরও বলেন, ফুড এবং বেভারেজ ব্যবসায় আমাদের যাত্রা বেশিদিনের নয়। ২০১৮ সালের মার্চ মাস থেকে রপ্তানি বাণিজ্যে জিসান ফুড এর পদচারণা শুরু হয়। বর্তমানে ইউরোপ, এশিয়া এবং আফ্রিকা মহাদেশের ১১ টি দেশে আমাদের পণ্য রফতানি হচ্ছে। আমরা খুবই আগ্রাসীভাবে রফতানি বাজারে আমাদের অবস্থান জানাতে চাই। ২০২১ সালের মধ্যে আমরা বিশ্বের ৩০ টি দেশে আমাদের পণ্যের উপস্থিতি নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!