১০ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম-দুবাই রুটে ফ্লাই দুবাই’র নিয়মিত ফ্লাইট

এবার চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যক রাজধানী দুবাইতে সরাসরি ফ্লাইট চালু করছে বিদেশি বিমান সংস্থা ফ্লাই দুবাই।

দেশে কভিড ১৯ মহামারি শুরুর পর গত ২১ মার্চ চট্টগ্রাম-দুবাই রুটে বিমান সংস্থাটির সর্বশেষ ফ্লাইট চালু ছিল। সাড়ে ৫ মাস পর আগামী ১০ সেপ্টেম্বর থেকে সপ্তাহে দুদিন চট্টগ্রাম-দুবাই রুটে সরাসরি যাত্রীবাহি ফ্লাইট চালাবে এই বিমান সংস্থাটি।একইদিন ঢাকা-দুবাই রুটেও ফ্লাইট পরিচালনা শুরু করছে ফ্লাই দুবাই।

জানতে চাইলে দুবাইভিত্তিক বিমানসংস্থা ফ্লাই দুবাই এর এক শীর্ষ কর্মকর্তা আকাশযাত্রাকে বলেন, ১০ সেপ্টেম্বর থেকে আমরা চট্টগ্রাম থেকে পুণরায় ফ্লাইট চালানো শুরু করছি। সপ্তাহের দুদিন মঙ্গলবার ও বৃহষ্পতিবার ফ্লাইট চলবে। একইদিন ঢাকা-দুবাই রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা শুরু করছি আমরা। ট্রাভেল এজেন্সিগুলোকে ফ্লাইট চালুর তথ্য জানিয়েছি; এরইমধ্যে টিকেট কেনার সাড়া পড়ে গেছে। যাত্রী চাহিদার পর ভিত্তি করে পরবর্তীতে ফ্লাইট বাড়ানো হবে।

Travelion – Mobile

জানা গেছে, কভিড-১৯ মহামারি শুরুর পর ২ সেপ্টেম্বর চট্টগ্রাম-দুবাই রুটে সরাসরি ফ্লাইট চালু করে রাষ্টায়ত্ত্ব বাংলাদেশ বিমান। বিমান সংস্থাটি এই রুটে এখন সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করছে। এই রুটে নতুন করে ফ্লাইট পরিচালনা শুরু করলো ফ্লাই দুবাই।

ফ্লাই দুবাই মুলত বাজেট এয়ারলাইনস বা কম খরচের বিমান সংস্থা। তবে সুবিধা হচ্ছে, ফ্লাই দুবাই এর সাথে বিশ্বের শীর্ষ বিমান সংস্থা এমিরেটসের কোড শেয়ারিং আছে। অর্থ্যাৎ ইউরোপ-আমেরিকা-আফ্রিকায় যেতে আপনি চট্টগ্রাম থেকে ফ্লাই দুবাই ফ্লাইটে দুবাই গিয়ে সেখান থেকে নির্ধািরত গন্তব্যে এমিরেটসে যেতে পারবেন। ফিরতি পথে একই সুবিধা পাবেন। ফলে যাত্রীরা একই বিমান সংস্থার সুযোগ-সুবিধা পাবেন। টিকেট কেনার বাড়তি ঝামেলা পেতে হবে না।

ট্রাভেল এজেন্সি বলছে, প্রবাসীদের চট্টগ্রামে ফিরতে তিনটি কারণে বাংলাদেশ বিমানই প্রথম পছন্দ। সেগুলো হচ্ছে বোয়িং ৭৭৭ বা ড্রিমলাইনারের মতো বড় বিমান, বাড়তি ওজনের লাগেজ সুবিধা এবং টিকেট পরিবর্তন বা ফেরত পাওয়ার সহজ সুবিধা। তবে ফ্লাই দুবাইয়ে টিকেটের দাম তুলনামূলক কম হলেও খাবার কিনে নিতে হয়, তাদের বিমান হচ্ছে অপেক্ষাকৃত ছোট বোয়িং ৭৩৭-৮০০; আর লাগেজ সুবিধা বিমানের চেয়ে কম। আর তাদের টিকেট ফেরতের কোন সুযোগ নেই। কিন্তু টাইমিং ঠিক না থাকায় বাংলাদেশ বিমান থেকে পিছু হটে প্রবাসীরা। সেই সুবিধা নেয় ফ্লাই দুবাই। এই কারণে ফ্লাই দুবাইয়ের যাত্রী বেশি থাকে।

আগের খবর :
বুধবার থেকে চট্টগ্রাম-দুবাই রুটে বিমানের সরাসরি ফ্লাইট শুরু
সোমবার থেকে আবুধাবি রুটে বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইট আবার শুরু

YouTube video

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!