বাংলাদেশে প্রবাসীদের ব্যাপক বিনিয়োগের সুযোগ রয়েছে

এনআরবি সিআইপি এসোসিয়েশনের সভাপতি, এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমান সিআইপি বলেছেন, প্রবাসীদের বাংলাদেশে ব্যাপক বিনিয়োগের সুযোগ রয়েছে। সে ক্ষেত্রে দেশে প্রবাসী বিনিয়োগ নিশ্চিত করার জন্য সরকারকে বিনিয়োগ খাতে বিরাজমান আইনগুলোকে আরও বিনিয়োগবান্ধব করতে হবে।

৮ আগস্ট নিউইয়র্ক সফররত মাহতাবুর রহমান ‘মিট অ্যান্ড গ্রিট’ অনুষ্ঠানের নিউইয়র্কের বাংলা সংবাদমাধ্যম এবং জনসমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে এ কথা বলেন।

লাগার্ডিয়া ম্যারিয়ট হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় মাহতাবুর রহমান বলেন, দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভের সিংহভাগই প্রবাসীদের পাঠানো অর্থ। সারা বিশ্বে চলমান মহামারিতে প্রবাসীরা নিজেদের জীবন বিপন্ন হলেও দেশে অর্থ পাঠিয়েছেন।

Travelion – Mobile

পশ্চিমের দেশে বসবাস করা প্রবাসীদের সঙ্গে বিশেষ করে এশীয় ও মধ্যপ্রাচ্যের নানা দেশে বসবাস করা প্রবাসীদের কথা তিনি বিশেষভাবে উল্লেখ করেন।

এনআরবি ব্যাংকের চেয়ারম্যান তাঁর প্রতিষ্ঠানের মাধ্যমে প্রবাসীরা কীভাবে বিনিয়োগের জন্য বা অন্যান্য সেবা গ্রহণ করতে পারেন তা নিয়ে সংক্ষিপ্ত আলোকপাত করেন। সভায় সফর সঙ্গী এনআরবি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

মাহতাবুর রহমান আগামী অক্টোবরে দুবাইয়ে অনুষ্ঠেয় বিনিয়োগ সম্মেলনে যোগ দেওয়ার জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন। পাশাপাশি যেসব প্রবাসী বাংলাদেশের সিআইপি তালিকাভুক্ত হওয়ার যোগ্যতা রাখেন, তাঁদের এ সুবিধা ও সম্মান গ্রহণের জন্য নির্ধারিত ফরমে ব্যাপকভাবে আবেদন করার আহ্বান জানান।

মিট অ্যান্ড গ্রিট অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাজমুল আহসান, এম এম শাহীন, ইব্রাহীম চৌধুরী, আবু তাহের, লাভলু আনসার, ফাহিম রেজা নূর, বেবী নাজনীন, গিয়াস আহমেদ, আসিফ চৌধুরী, মেরি জোবায়দা, মনজুরুল হক, শ্রাবণী সিং, হাসানুজ্জামান সাকী, ইশতিয়াক রূপু, রুপা খানম, ভায়লা সালিনা, রেজিনা চৌধুরী, শামীম সিদ্দিকী, আবু চৌধুরী, মোস্তফা কামাল, মোহাম্মদ শহীদুল্লাহ, সোহেল চৌধুরী, রাজু মোহাম্মদ প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!