ফ্লোরিডার বাংলাদেশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদককে বহিস্কার

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বৃহত্তম সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডার সাধারণ সম্পাদক আলী আহমেদ আশরাফকে বিভিন্ন অভিযোগে বহিস্কার করা হয়েছে। তার বিরৃুদ্ধে শৃঙ্খলা ভঙ্গ, স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যাবহার, নারীদের সঙ্গে অসৌজন্যমুলক ব্যবহার এবং গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের আনা অভিযোগের আনা হয়েছে।

এ ছাড়া দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে সংগঠনের সভাপতি এম রহমান জহিরকেও সাময়িক অব্যাহতি ও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার (১ জুলাই) সন্ধ্যায় সংগঠনের বিশেষ সাধারণ সভায় সংখ্যাগরিষ্ট সদস্যদের রেজুলেশনের মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের অফিশিয়াল ফেসবুকে এই তথ্য জানানো হয়েছে।

Travelion – Mobile

সংগঠনটির সিনিয়র সভাপতি এ বি এম মোস্তফা জানান, দীর্ঘদিন ধরেই গঠনতন্ত্রবিরোধী নানা কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন সাধারণ সম্পাদক আলী আশরাফ। নানা সময় হিসাব তলব করার পরও আয় ব্যায়ের হিসাব না দেওয়া, সংখ্যাগরিষ্ঠ পরিচালক ও সদস্যদের মতামতকে উপেক্ষা করে হঠকারী সিদ্ধান্ত নেয়া, নারী কেলেংকারীর ঘটনা ঘটানো ও বাংলাদেশি রাষ্ট্রদূত সংবর্ধনা অনুষ্ঠানে বিশৃংঙ্খলা সৃষ্টি করার মত বহু অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাধারণ সম্পাদক আলী আহমেদ আশরাফ যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সংবর্ধনা অনুষ্ঠানে বিশৃংঙ্খলা করে চরম অসৌজন্যমূলক আচরন করে। অনুষ্ঠানে উপস্থিত ৫ জন মেয়র ও ২ কাউন্ট্রি কমিশনারসহ বিদেশি অতিথিদের সামনে বাংলাদেশি কমিউনিটির ভাবমূর্তি মলিন হয়ে যায়।

এরপর থেকেই ফ্লোরিডার প্রায় সকল সংগঠন আলী আহমেদ আশরাফের এইসব কর্মকাণ্ডের জন্য বিচারের দাবি করে আসছিলো।

আলী আহমেদ আশরাফকে সংগঠনের সাধারণ সম্পাদক পদ, ডিরেক্টর পদ ও সদস্য পদ থেকে বহিস্কার করা হয়। তার সঙ্গে সংগঠনের কোন বিষয়ে আলোচনা বা লেনদেন না করা জন্য বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে।

সাধারণ সভায় সভাপতি এম রহমান জহিরের দূর্নীতি ও স্বেচ্ছাচারিতা বিষয়ে আলোচনার পর সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়। তাকে ২ সপ্তাহের মধ্যে তাকে কেন বহিস্কার করা হবে সে ব্যাপারে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!