প্রবাসীর চার্জার লাইটের ভেতর ৪ কোটি টাকার স্বর্ণ!

শাহ আমানত বিমানবন্দরে কাস্টমসের উদ্ধার

২৪ দিনের মাথায় চার্জার লাইটের ভেতরে কৌশলে আনা স্বর্ণের আরও একটি বড় চালান ধরা পড়ল চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে।

দেশে ফেরা এক আবুধাবিপ্রবাসীর কাছ থেকে ৮ কেজি ২০০ গ্রাম স্বর্ণের এই চালান উদ্ধার ও জব্দ করে চট্টগ্রাম কাস্টস হাউজের বিমানবন্দর ইউনিট। যার বর্তমান বাজার মূল্য ৪ কোটি টাকা।

এর আগে গত মাসের ১৮ তারিখ চার্জার লাইটের ভেতরে কৌশলে আনা ১৩০ পিস স্বর্ণবারের এমন একটি বড় চালান উদ্ধার করেছিলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। যার বাজারমূল্য ছিল সাড়ে ৭ কোটি টাকা ।

Travelion – Mobile

বিমানন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার মো. রিয়াদুল ইসলাম আকাশযাত্রকে জানান, সোমবার (১১ নভেম্বর) সকাল ১১টায় সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৮ ফ্লাইটের যাত্রী মো. আখতারুজ্জামান খান (৩২) কাছ ৭০ পিস স্বর্ণের বারের এই চালান উদ্ধার ও জব্দ করা হয়।

৪টি চার্জার লাইটের ব্যাটারি রাখার খোপে সুকৌশলে লুকানো ছিল ৭০ পিস স্বর্ণবার।
৪টি চার্জার লাইটের ব্যাটারি রাখার খোপে সুকৌশলে লুকানো ছিল ৭০ পিস স্বর্ণবার।

গোপন তথ্যের ভিত্তিতে গ্রিন চ্যানেল পাওয়ার হবার পর সন্দেহজনক এই যাত্রীকে চ্যালেঞ্জ করেন বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস কর্মকর্তারা । পরে তল্লাশী চালিয়ে তার ব্যাগেজে থাকা ৪টি চার্জার লাইটের ব্যাটারি রাখার খোপ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়। আগেরবার আটক চালানের মতোই স্বর্ণের বারগুলো সুকৌশলে লুকানো ছিল চার্জার লাইটের ভেতরে।

স্বর্ণসহ আটক আখতারুজ্জামান খানের গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়। কাস্টমস আইনে মামলা করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন মো.রিয়াদুল ইসলাম।

গত ১৮ অক্টোবর ১৩০ পিস স্বর্ণের বারের চালানটি উদ্ধার হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার যাত্রী মো. জয়নালের আনা ৬ টি চার্জার লাইটের ভেতরে থেকে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!