প্রবাসীদের ওমান প্রবেশে নিষেধাজ্ঞা নেই

ওমানে বসবাসকারী বাংলাদেশিসহ রেসিডেন্ট কার্ডধারী বিদেশী অর্থাৎ প্রবাসীদের জন্য কোন ভ্রমণ নিষেধাজ্ঞা নেই। তারা বিদেশে থেকে বিমানবন্দর দিয়ে ওমান প্রবেশ করতে পারবেন। তবে অবশ্যই তাদের ওমান প্রবেশের পর কোরায়েন্টাইন ব্যবস্থা নিতে হবে।

সোমবার ( ১৬ মার্চ) ওমানের পাবলিক অথরিটি অফ সিভিল এভিয়েশন -পাকা’র বিমান পরিবহণের পরিচালক সালিম হামেদ সাইদ আল হুসেনি স্বাক্ষরিত একটি বিবৃতিতে বলা হয়েছে যে, সুলতানাতের সকল অঞ্চলের বিমানবন্দরগুলি দিয়ে জিসিসি দেশগুলির নাগরিক এবং রেসিডেন্ট ভিসা বা কার্ডধারী যাত্রী ছাড়া অ-ওমানীদের প্রবেশে নিষেধাজ্ঞা থাকবে। তাই বলা যায়, রেসিডেন্ট কার্ডধারী বাংলাদেশিসহ প্রবাসীদের ওমানে প্রবেশ করতে পারবেন।।

পাকা বলেছে যে, কোভিড -১৯ প্রতিরোধে সুপ্রিম কমিটির নেওয়া সিদ্ধান্তগুলির বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সমন্বয় করার পরে এই সম্মতি পাওয়া গেছে।

Travelion – Mobile

বিবৃতি অনুযায়ী মঙ্গলবার (১৭ মার্চ) দুপুর ১২টা থেকে কার্যকর হওয়া এই সিদ্ধান্তগুলির হচ্ছে;

১. উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলের (জিসিসি) দেশগুলির নাগরিক এবং রেসিডেন্ট ভিসা বা কার্ডধারী যাত্রী ছাড়া, দেশের সকল বিমানবন্দর দিয়ে সুলতানাতের অঞ্চলগুলিতে সমস্ত অ-ওমানীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

২. সকল বিমানবন্দর হয়ে ওমানের সুলতানিতে আগত ওমানি নাগরিক এবং রেসিডেন্ট ভিসা যাত্রীসহ সকল যাত্রীদের উপর কোয়ারেন্টাইন আরোপ করা হবে।

৩. ওমান বিমানবন্দরগুলি দিয়ে ট্রানজিট যাত্রীদের যাতায়াতের অনুমতি দেওয়া হবে।

৪. বিমানবন্দরগুলিতে বিমানের ক্রুদের জন্য সকল জনস্বাস্থ্য ব্যবস্থার বাস্তবায়ন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের (এমওএইচ)’এয়ার ক্যারিয়ার গাইডলাইনস’ এর বিধি নিশ্চিত করা হবে।

৫. সুলতানাত অব ওমানের যে কােন বিমানবন্দরেন মাধ্যমে আন্তর্জাতিক থেকে অভ্যন্তরীণ ফ্লাইটে স্থানান্তরকারী যাত্রীদের জনস্বাস্থ্য ব্যবস্থা গ্রহণ করা হবে এবং বিমানবন্দর, বিমান সংস্থা এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে সম্মতি নিশ্চিতকরণের ব্যবস্থার সাথে একমত হতে হবে, যা কঠোরভাবে নিশ্চিত করবে স্বাস্থ্য পদ্ধতিগুলির সাথে সামঞ্জস্যতা

বিবৃতিতে পাবলিক অথরিটি অফ সিভিল এভিয়েশন (পাকা) আরও জানিয়েছে, মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী ও কার্গো উভয়ই ফ্লাইট চালু থাকবে।

কর্তৃপক্ষ দেশে বিমানবন্দর বন্ধ করে দিচ্ছে এমন খবরের জবাবে বিবৃতিতে পাকা বলছে, “বিমানবন্দর বন্ধের বিষয়ে প্রচারিত খবরগুলি সত্য নয়। আমরা উল্লেখ করতে চাই যে ওমানের সমস্ত বিমানবন্দর সময়সূচী অনুযায়ী কাজ করছে।”

ওমানের সংবাদ মাধ্যমগুলোর অনলাইন সংস্করণে পাকার বিবৃতির সূত্র দিয়ে এ খবর দেওয়া হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!