গাল্ফ অঞ্চলে করোনায় প্রথম মৃত্যু বাহরাইনে

গাল্ফ অঞ্চলের প্রথম দেশ হিসেবে বাহরাইনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। তিনি ৬৫ বছ বছর বয়েসী একজন বাহরাইনি নারী ।

সোমবার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছে বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয়। তিনি দীর্ঘদিন ধরে নানা স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন বলে জানায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

আরব নিউজের খবরে বলা হয়, ওই বৃদ্ধা গত মাসে ইরান থেকে ফিরে আসেন এবং করোনাভাইরাস ধরা পড়ায় কোয়ারেন্টাইনে ছিলেন। ইরান থেকে ফেরার পর তিনি সাধারণ মানুষের সাথে সংস্পর্শে আসেননি। তিনি ছিলেন একটি বিশেষায়িত মেডিকেল দলের ২৪ ঘন্টার তত্ত্বাবধানে।

Travelion – Mobile

করোনাভাইরাস আঘাত হানার পর থেকে গালফ অঞ্চলের দেশ বাহরাইনে এখন পর্যন্ত ২২১ জন আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে বিশ্ব তথ্যভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স। এই মাধ্যমে জানা গেছে, এর মধ্যে ৭৭ জন সুস্থ হয়ে হাসপাতালও ছেড়েছেন।

সংবাদ মাধ্যম আল জাজিরা জানিয়েছে, সোমবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ জন এবং সুস্থ হয়েছেন ১৭ জন। এদের মধ্যে ৭ জন পুরুষ ও ৮ জন নারী। তারা সবাই ইতালি, দক্ষিণ কোরিয়া থেকে দেশটিতে ফেরেন।

এদিকে উপসাগরীয় এলাকায় করোনা আক্রান্তের অনেক ঘটনা ইরানে ভ্রমণের সম্পর্কিত বলে নিশ্চিত হওয়া গেছে। এরমধ্যে গত সপ্তাহে চার্টার্ড ফ্লাইটে করে ইরান থেকে বাহরাইনে আসা অনেক নাগরিকদের করোনা ভাইরাসের আলামত মিলেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!