কাতারে মসজিদ বন্ধ, জুমার নামাজ স্থগিত

কাতারে মসজিদগুলো বন্ধ এবং পাঁচ ওয়াক্ত নামাজ ও শুক্রবারের জুমার নামাজ স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার (১৭ মার্চ) যোহরের নামাজ থেকে এই ব্যবস্থা কার্যকর হবে।

করোনাভাইরাস রোধে দেশটির ধর্ম মন্ত্রণালয় এই নির্দেশনা জারি করেছে। এটি “মুসুল্লীদের স্বাস্থ্যে সুরক্ষা এবং পরিস্থিতি নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত” বলবৎ থাকবে।

মন্ত্রণালয় বলেছে, সিদ্ধান্তটি মন্ত্রণালয়ের শরিয়া কমিটির ফতোয়ার ভিত্তিতে করা হয়েছে, যেখানে বলা হয়েছে যে “স্বাস্থ্য কর্তৃপক্ষ যদি এই মহামারীটির বিপদ হওয়ার স্পষ্টতা প্রমাণ করে তবে সমস্ত জনসমাগম এড়ানো হবে।”

Travelion – Mobile

“করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জনস্বাস্থ্য মন্ত্রণালয়কে সমর্থন করার জন্য এই উদ্যােগ নেওয়া হয়েছে”,ধর্ম মন্ত্রণালয় যোগ করে।

সকল মসজিদে নামাজের আজান অব্যাহত থাকবে।

মন্ত্রণালয় জানিয়েছে যে, মহামারীটির হুমকি শেষ হওয়ার সাথে সাথে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ সাপেক্ষে মসজিদগুলি আবারও খোলা যাবে।

এ দিকে সোমবার আরও ৩৮ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটি মোট রোগীর সংখ্যা ৪৩৯ জনে দাঁড়িয়েছে।

জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে জানা হয়, নতুন নিবন্ধিত রোগী বেশিরভাগ প্রবাসী কর্মীদের সম্পর্কিত, যারা কোয়ারেন্টাইনের অধীনে ছিল। এছাড়াও যুক্তরাজ্য, স্পেন এবং সুইজারল্যান্ড থেকে ভ্রমণে ফিরে আসা ৩ জন কাতারি নাগরিকও নতুনদের মধ্যে রয়েছেন।

এ পর্যন্ত ৮,৩৭৫ জনকে করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয় ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!