পাকিস্তানে লং মার্চে ইমরান খান গুলিবিদ্ধ

পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের লং মার্চে ঢুকে গুলিবর্ষণ করা হয়েছে। এতে ইমরান খানসহ অন্তত চারজন গুলিবিদ্ধ হয়েছেন বলে তাঁর দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) নেতারা জানিয়েছেন। খবর ডনের।

আজ বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চে ইমরান খানকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। পিটিআই নেতা ও সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধূরী বলেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পায়ে গুলি লেগেছে।

পাকিস্তানে ইমরান খানের লং মার্চে ঢুকে গুলিবর্ষণ করা হয়।
পাকিস্তানে ইমরান খানের লং মার্চে ঢুকে গুলিবর্ষণ করা হয়।

গুলির ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়ার অল্প সময়ের মধ্যেই তাকে গ্রেফতার করা হয়। জিও টিভিতে সম্প্রচারিত একটি ভিডিওতে বন্দুক উঁচিয়ে ধরা অবস্থায় তার একটি অস্পষ্ট ছবি প্রকাশিত হয়েছে। তবে ওই ব্যক্তির নাম-পরিচয় এখনও জানা যায়নি। বন্দুক উঁচিয়ে ধরা ব্যক্তিটিই গুলি করেছে কি না সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

পাকিস্তানের বল টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে পিটিআইয়ের আরেক নেতা ইমরান ইসমাইল বলেছেন, হামলার সময় তিনি ইমরান খানের পাশে ছিলেন। পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে।

Travelion – Mobile

পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলকে ইমরান ইসমাইল বলেন, বন্দুকধারী কন্টেইনারের সামনে এসে গুলিবর্ষণ করেন। তাঁর হাতে থাকা একে-৪৭ রাইফেল দিয়ে গুলি চালানো হয়।

এ ঘটনায় পিটিআইয়ের আরেক নেতা ফয়সাল জাভেদ আহত হয়েছেন।

হামলার পরে একাধিক ভিডিও পাকিস্তানের টেলিভিশন চ্যানেলগুলোয় প্রকাশিত হয়েছে। সেখানে দেখা গেছে, পায়ে ব্যান্ডেজ বাঁধা ইমরান খানকে কন্টেইনার থেকে একটি গাড়ির দিকে নিয়ে যাচ্ছেন তাঁর নিরাপত্তারক্ষীরা। তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে হামলার পরের একটি ভিডিও শেয়ার করা হয়েছে পিটিআইয়ের টুইটার পেজে। সেখানে দেখা গেছে, পায়ে গুলিবিদ্ধ হওয়ার পর ঘটনাস্থলে থাকা সমর্থকদের উদ্দেশে হাত নাড়াচ্ছেন ইমরান খান।

পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে করাচি থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে লংমার্চ শুরু করেছেন ইমরান খান। গত শুক্রবার এই লংমার্চ শুরু হয়। এই লংমার্চে কন্টেইনার ব্যবহার করে বিশেষ গাড়ি তৈরি করা হয়েছে। এই গাড়িতে যাত্রা করছেন ইমরান খান।

ইমরান ইসমাইল বলেন, ওই কন্টেইনারের সামনে থেকে একে–৪৭ রাইফেল ব্যবহার করে গুলি চালানো হয়েছে।

ইমরান খান আশঙ্কামুক্ত বলে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী জানিয়েছেন। এক টুইটে এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। আরিফ আলভী লিখেছেন, সাহসী ইমরান খানের ওপর ঘৃণ্য হত্যাচেষ্টা চালানো হয়েছে। আল্লাহকে ধন্যবাদ জানাই, তিনি আশঙ্কামুক্ত আছেন। তবে তাঁর পায়ে কয়েকটি গুলি লেগেছে। আশা করি, সেগুলো গুরুতর নয়।

একে দুঃখজনক ও কাপুরুষোচিত হামলা আখ্যায়িত করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!