পর্তুগালে বাংলাদেশি নারী উদ্যোক্তাদের জমজমাট ‘শরৎ মেলা’

পর্তুগালের রাজধানী লিসবনে অনুষ্ঠিত হলো প্রবাসী বাংলাদেশি নারী উদ্যোক্তাদের সংগঠন “বাংলাদেশি লেডিস ই-কমার্স প্লাটর্ফম ইন ইউরোপের” আয়োজনে অটাম ফেস্টিভ্যাল ‘২৩।

রবিবার রাজধানী লিসবনের রোমার স্থানীয় লিটন তার্কিশ গ্রিল রেষ্টুরেন্টের বলরুমে দিন ব্যাপি এ মেলা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের প্রধানসমন্বয়কারী নারী উদ্যোক্তা বন্নি নাহরিন ও কাজী সুমাইয়ার পরিচালনায় মেলায় লিসবনের নারী উদ্যোক্তাদের ১৯ টি প্রতিষ্ঠান অংশ নেয়।

প্রথম আয়োজনে ব্যপক সাড়া পড়েছে কমিউনিটিতে
প্রথম আয়োজনে ব্যপক সাড়া পড়েছে কমিউনিটিতে

প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, মাইম’স, বি’এডোর, কেক টিউন, ইউনিক ফ্যাশন, টিফুড ক্যাটারিং, সুন্নাহ বাংলাদেশ, কেক ভিলা, মুনবেকস্, ভিআইপি সেলুন (ইউনিসেক্স), মাইমুনাহ’স হেনা , টেস্টি টেল অফ লিসবন, কাইয়া’স হেনা হেভেন, সুমাইয়া’স বেকারী, শর্মী’স কিচেন, মুন্নি’স বিডি ফুড ইন পর্তুগাল, রুমা কালেকশন, বিএনবি পাকিস্তানি ফ্যাশন কালেকশন , বি&বি (বুটিক এন্ড ব্লিস), সুলতানা’স স্নাক্স, এশিয়ান ফুড হল ।

Travelion – Mobile

পর্তুগালে ভিন্নমাত্রার এমন প্রবাসী বাংলাদেশি নারীদের এই প্রথম আয়োজনে ব্যপক সাড়া পড়েছে কমিউনিটিতে যাহা মেলায় আসা দর্শনার্থীদের ভীড় এবং উপস্থিতিতে প্রমাণ মেলে। অনেক প্রবাসী দর্শনার্থী নারীদের এই কাজের জন্য প্রশংসা করতে দেখা যায়।

মেলার আয়োজক বন্নি নাহরিন ও কাজী সুমাইয়া জানান, প্রবাস জীবনে ঘরে বসে অলস সময় টুকু কাজে লাগিয়ে প্রবাসে নারীদের উদ্যোক্তা হতে সহায়তা প্রদান করার লক্ষ্যে আয়োজন করা হয়েছে এই মেলা।

সেই সাথে ব্যবসাবান্ধব প্রবাসী নারীদের ভবিষ্যতের সম্ভাবনা নিয়ে অদূর ভবিষ্যতে ভিন্নতা বিভিন্ন পরিকল্পনা রয়েছে আমাদের সংগঠনের সদস্য নারী উদ্যোক্তাদের নিয়ে।

এছাড়াও বিভিন্ন কর্মশালায় অংশ নেওয়া নতুন নতুন নারী উদ্যোগক্তা তৈরি করতে প্লাটফর্মটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!