পর্তুগালে করোনা ঠেকাতে পাঁচ দিনের জরুরি সতর্কাবস্থা জারি

করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে পর্তুগালে পাঁচ দিনের জরুরি সতর্কাবস্থা জারি করা হয়েছে। আগামী ৩০ অক্টোবর রাত বারোটা (বৃহস্পতিবার রাত ১১.৫৯ মিনিট এরপর থেকে) থেকে ৩ নভেম্বর ভোর ছয়টা পর্যন্ত অতিরিক্ত জরুরি অবস্থা বজায় থাকবে।

আগামী ১ নভেম্বর ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের অল সেইন্টস’ ডে পালনের বিষয়টি মাথায় রেখে এবং সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষিতে এই সতর্কাবস্থা জারি করা হয়েছে। এ সময় প্রতিটি সিটি কর্পোরেশনের হাইওয়ের মূল পয়েন্ট এবং বিভিন্ন এলাকার সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এই জরুরি অবস্থার মাঝে এক সিটি কর্পোরেশন থেকে অন্য সিটি কর্পোরেশনে জরুরি প্রয়োজন ছাড়া ভ্রমণ করা নিষেধ করা হয়েছে। সংসদ সদস্য, স্বাস্থ্য কর্মী, সমাজকর্মী, শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মী, জরুরি সেবায় নিয়োজিত কর্মী, সামরিক বাহিনীর সদস্য ও রাজনৈতিক দলের পরিচালক এবং জাতীয় সংসদের সাথে সম্পর্কিত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তিরা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবেন।

Travelion – Mobile

একই সিটি কর্পোরেশন এলাকায় সেবা কার্যক্রমসহ সকল কর্মকাণ্ড স্বাস্থ্য বিধি অনুসরণে পরিচালনা করতে হবে। তবেপাবলিক এরিয়াতে কোন প্রকার উৎসব আয়োজন করা যাবে না। সকল কর্মকাণ্ড । কোন অবস্থাতে অন্য সিটি কর্পোরেশন এলাকায় যাওয়া যাবে না । তবে কেউ বাইরে থাকলে তিনি তার এলাকায় ফিরতে পারবেন। এবং ভ্রমণকারীরা বিমানবন্দরের যাতায়াত করতে পারবেন।

যদি কোন কারণে নির্দিষ্ট সিটি কর্পোরেশন এরিয়ার বাইরে যেতে হয় যেমন সন্তানকে স্কুলে আনা-নেয়ার জন্য, শিক্ষার্থীদের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে গমন ইত্যাদি ক্ষেত্রে প্রমাণযোগ্য যে কোন প্রকার ডকুমেন্ট সঙ্গে রাখতে হবে।

পর্তুগালে এ পর্যন্ত করোনাক্রান্তের সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৩৯২ জন জন এবংমারা গেছেন ২ হাজার ৩৯৫ জন। ২৮ অক্টোবর একদিনে সর্বোচ্চ ৩,৯৬০ জন আক্রান্তের রেকর্ড হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!