দেশের ভাবমূর্তি বাড়াতে ভূমিকা রাখছেন প্রবাসীরা : পরিবেশমন্ত্রী

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মতবিনিময়

প্রবাসীরা দেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

২১ মার্চ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনের সময় মতবিনিময়কালে এ কথা বলেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন ।

সরকারি কার্যক্রমে অংশ নিতে দেশটি সফরকালে কনস্যুলেট জেনারেল পরিদর্শনে যান পরিবেশমন্ত্রী । কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাঁকে স্বাগত জানান।

Travelion – Mobile

সরকারের বিভিন্ন সাফল্যগাঁথা ও অর্জনগুলো তুলে ধরে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির সঠিক লক্ষ্যে এগিয়ে চলেছে। প্রবাসীদের প্রতি অনুরোধ করব, বাংলাদেশকে দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে নিতে আপনারা দেশের অর্থনৈতিক অঞ্চলে আরও বেশি বিনিয়োগ করুন। এ ক্ষেত্রে সরকার সব ধরনের সুযোগ দিচ্ছে।

প্রবাসীদের জন্য কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর দৃঢ় প্রতিজ্ঞার কথা তুলে ধরে সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান মন্ত্রী শাহাব উদ্দিন।

এ সময় কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা মন্ত্রীকে কনস্যুলেটের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ধারণা দেন। মন্ত্রী অপেক্ষমাণ কনস্যুলার সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলেন এবং কয়েকজন সেবাপ্রার্থীর হাতে পাসপোর্ট তুলে দেন।

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের উপস্থায়ী প্রতিনিধি তারেক আরিফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও তখন উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!