পাইলটের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা কেবিন ক্রুদের!

মার্কিন বিমানসংস্থা জেটব্লুর দুই পাইলটের বিরুদ্ধে মাদক মেশানো পানীয় দিয়ে ধর্ষণের মামলা করেছেন একই কোম্পানীর দুই কেবিন ক্রু ও তাদের এক সহকর্মি। মাদক মেশানো পানীয় দিয়ে তাদের ধর্ষণ করে পাইলেটরা এমন অভিযোগ নির্যাতিতাদের।

নালিশ জানানোর পরও দুই পাইলটের বিরুদ্ধে জেটব্লু কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা না নেয়ায় আদালতে যেতে বাধ্য হয়েছেন তারা।
গত বৃহস্পতিবার নিউইয়র্কের ইস্টার্ন ডিস্ট্রিক্টের ইউএস ডিস্ট্রিক্ট আদালতে মামলা দায়ের করেছেন মার্কিন বিমান কোম্পানি জেটব্লুর এই দুই ক্রু এবং তাদের একজন সহকর্মি।

২৪ পৃষ্ঠার মামলার অভিযোগে বলা হয়, গত বছরের মে মাসে ওয়াশিংটন থেকে পুয়ের্তো রিকোর সান জুয়ান দ্বীপে অবতরণের পর অবসর যাপনের লক্ষ্যে সমুদ্রতীরে আরেক মহিলা সহকর্মীর সঙ্গে গিয়েছিলেন তাঁরা।

Travelion – Mobile

সেখানে তাঁদের সঙ্গে আলাপ হয় জেটব্লু–রই দুই বিমানচালক এরিক জনসন এবং ড্যান ওয়াটসনের। আলাপের পরই এরিক এবং ড্যান তাঁদের মাদক মিশ্রিত পানীয় দেয়। তাঁরা নেশাগ্রস্ত হয়ে পড়লে এক কেবিন ক্রু এবং তাঁর সহকর্মীকে ধর্ষণ করে এরিক।

মাদক মিশ্রিত পানীয়ের প্রভাবে ক্রমাগত বমি করতে থাকায় আরেক কেবিন ক্রু কে ধর্ষণ করতে পারেনি ড্যান। তবে তাঁর শ্লীলতাহানি করেছিল।

নির্যাতিতাদের আরও অভিযোগ, ঘটনাটি তাঁরা সেসময়ই জেটব্লু কর্তৃপক্ষকে জানালেও গত এক বছরে এরিক বা ড্যানের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি কোম্পানি। উল্টে ওই বিমানসেবিকাদের ওই দুই পাইলটের সঙ্গেই এর মধ্যে বেশ কয়েকবার কাজেও যেতে হয়েছে।

দুই বিমানচালকের বিরুদ্ধে ধর্ষণ, যৌন হেনস্থার অভিযোগ এবং কোম্পানির বিরুদ্ধে নাগরিক অধিকার লঙ্ঘন, নারীদের অবমাননার অভিযোগ দায়ের করে মামলা করেছেন তিন নির্যাতিতা। কোম্পানির তরফে এখনও জনসমক্ষে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!