দক্ষিণ আফ্রিকায় ২ বাংলাদেশি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশিকে হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন জিম্বাবুয়ে নাগরিকের কঠোর শাস্তি নিশ্চিতের দাবিতে আদালতের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছে প্রবাসীরা।

শুক্রবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয় দুপুর সাড়ে বারোটা পর্যন্ত জোহানেসবার্গের ব্রাকপান ম্যাজিস্ট্রেট কোর্টের প্রবেশ পথে দাড়িয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল প্রদর্শন করে নিহতের সজনসহ শতাধিক সাধারণ প্রবাসী।

দক্ষিণ আফ্রিকার সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

গত ২৩ জুলাই জোহানেসবার্গের ব্রাকপানে বাংলাদেশি মালিকানাধীন একটি দোকানে ডাকাত দলের হামলায় মোহাম্মদ শুভ ও মোহাম্মদ আরিফ মারা যান। তাদের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলায়।

ঘটনার সাতদিন আগের শুভ দেশটিতে এসে কাজে নিয়োজিত হয়। এবং কয়েক মাস আগেই আরিফ দক্ষিণ আফ্রিকায় আসে।

নিহত আরিফের বড় ভাই মামুন জানায়, কয়েকজন অস্ত্রধারী ডাকাত তাদের দোকানে হানা দেয়। কাউন্টার থেকে নগদ দশহাজার নেন্ড (স্থানীয় মুদ্রা) নিয়ে চলে যাওয়ার সময় তারা দোকানে থাকা তিন বাংলাদেশিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়।

এসময় মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে শুভ মারা যান। এ দৃশ্য দেখে স্ট্রোক করে আরিফের মৃত্যু হয়।

মানববন্ধনে উপস্থিত হয়ে নিহত শুভর বড় দুই ভাই মাকসুদুর রহমান সজিব ও মাহবুবুর রহমান বলেন, দক্ষিণ আফ্রিকার আসার কয়েকদিনের মাথায় ছোটভাই শুভকে হারিয়েছি। এ ঘটনায় পরিবারের সবায় কান্নাকাটি করছ। আমরা শুভ হত্যার বিচার চাই। খুনিদের ফাঁসি চাই’।

দক্ষিণ আফ্রিকার সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

মানববন্ধনে ব্রাকপান কমিউনিটি নেতা আব্দুল হাই বলেন, দক্ষিণ আফ্রিকায় ভারত, পাকিস্তানসহ পৃথিবীর বিভিন্ন জাতি ধর্মের মানুষজন বসবাস করে আসলেও শুধু বাংলাদেশি নাগরিকারা কেন বেশি খুন- অপহরনের শিকার হচ্ছে বিষয়টি নিয়ে সরকারকে দূতাবাসের মাধ্যমে কাজ করতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!