আকাশে ওড়ার আগের মূহূর্তেই উড়োজাহাজে আগুন

ভারতের দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর একটি উড়োজাহাজে আগুনের শিখা দেখা যায়। তার পরেই ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে জারি করা হয় জরুরি অবস্থা।

শুক্রবার রাত ১০টা নাগাদ টেকঅফের আগেই ইন্ডিগোর ‘৬ই-২১৩১’ বিমানের ইঞ্জিনে আগুন লাগে।

গোটা ঘটনাটির ভিডিও করেছিলেন ফ্লাইটের যাত্রী প্রিয়ঙ্কা কুমার। তিনি আগুনের একটি ভিডিওটি টুইটারে পোস্ট করেছিলেন।

Travelion – Mobile

প্রিয়ঙ্কা সংবাদমাধ্যমে বলেন, ‘ফ্লাইটটি প্রচণ্ড গতিতে চলছিল। দিল্লি থেকে উড়ান শুরুর ঠিক আগের মূহূর্তে ডান দিকের একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। পাইলট তৎক্ষণাৎ দক্ষতার সঙ্গে উগোজাহাজটিকে রানওয়েতে দাঁড় করিয়ে দেন।’

আরও পড়তে পারেন : উড়োজাহাজের ল্যান্ডিং গিয়ার থেকে মরদেহ উদ্ধার

প্রিয়ঙ্কা আরও বলেন, ‘যাত্রীদের জানানো হয়, যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনে আগুন লেগেছে। আমরা ফ্লাইটের মধ্যেই বসে ছিলাম। দমকল আগুন নেভানোর কাজ করছে। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণেই। ইন্ডিগোর তরফে যাত্রীদের অন্য একটি বিমানের ব্যবস্থা করা হয়।’

প্রিয়ঙ্কা জানিয়েছেন, প্রথমে যাত্রীরা সবাই ভয় পেয়ে গিয়েছিলেন। বিমানকর্মীরা সকলকে শান্ত করেন। বয়স্ক ও শিশুদের বিশেষ যত্নও নিয়েছেন তাঁরা।

ইন্ডিগোর পক্ষে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ‘৬ই-২১৩১’ এয়ারবাসে ওই সময় পাইলট, বিমানকর্মী ও যাত্রী মিলিয়ে ১৮৪ জন ছিলেন। উড়ানের সময় যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিনে আগুন লেগেছে। বিমানের সকল যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে। এই অসুবিধার জন্য যাত্রীদের কাছে ক্ষমাও চেয়েছেন কর্তৃপক্ষ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!