ছেলের অদ্ভূত নাম, ‘ABCDEF GHIJK Zuzu, কেন রাখলেন বাবা?

ঘটনাটি ইন্দোনেশিয়ার। জানা গিয়েছে Zulfahmi নামে এক ব্যক্তি তাঁর ছেলের নাম দিয়েছেন ‘ABCDEF GHIJK Zuzu’। না, কোনও আজগুবি কথা নয়, ছেলের প্রথম নাম A থেকে F, মধ্য নাম H থেকে K রেখেছেন তিনি।

জানা গিয়েছে, নিজে লেখক হতে পারেননি। কিন্তু, ছেলের নাম এমন কিছু রাখতে চেয়েছিলেন যা গোটা বিশ্বকে অবাক করে দেবে। নতুন কিছু সৃষ্টি করতে চেয়েছিলেন তিনি। তাই এই নাম রাখা। এদিকে বাবার সৃজনশীলতার ঠ্যালায় ছেলেকে বিপাকে পড়তে হচ্ছে। স্কুলে তাকে কটাক্ষ করেন বন্ধুরা। যদিও নিজের নাম নিয়ে গর্বিত বলে জানিয়েছে ওই স্কুল ছাত্র।

সম্প্রতি ১২ বছর বয়সী ওই ছেলেকে নিয়ে টিকা দিতে নিয়ে যান বাবা। ইন্দোনেশিয়ার দক্ষিণ সুমাত্রার মুয়ারা এনিম অফিসে তিনি ছেলের নাম দেখাতে প্রাথমিকভাবে আধিকারিকরা মনে করছিলেন তাঁদের সঙ্গে মজা করা হচ্ছে। এই ‘উদ্ভট’ নাম দেখে অবাক হয়ে গিয়েছিলেন তাঁরা।

Travelion – Mobile

কিন্তু, তখনই তাঁদের ভুল ভাঙিয়ে দেন ওই ব্যক্তি। জানান তিনি লেখক হিসেবে ছেলের এই নাম রেখেছেন। এরপরেই আধিকারিকরা চমকে ওঠেন। অনেকের প্রশ্ন, এটাই কি বিশ্বের সবথেকে অদ্ভূত নাম?

কিন্তু, কেন ছেলের এই নাম? এই ধরনের নাম রাখার নেপথ্যে কী কারণ রয়েছে? এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে স্থানীয় এক সংবাদমাধ্যমকে ওই ব্যক্তি জানান, তিনি স্বপ্ন দেখেছিলেন একদিন না একদিন তিনি নিশ্চিতভাবে একজন বড় লেখক হবেন। কিন্তু, তা আর হয়ে ওঠেনি। তাই ছেলের নাম এমন কিছু রাখতে চেয়েছিলেন যাতে তাঁর ‘সৃষ্টি’ স্বীকৃতি পায়। তাই এই নাম রেখেছেন।

বাড়িতে অবশ্য ছেলেকে Adef নামে ডাকা হয়। শুধু এক সন্তান নয়, আরও দুই সন্তানের বাবা ওই ব্যক্তি জানান তিনি আরও দুই সন্তানের নাম একইভাবে রাখতে চেয়েছিলেন। কিন্তু, শেষমেশ তা আর হয়ে ওঠেনি। তাই তাঁদের নাম আম্মার এবং আত্তার। যদিও তাঁর ইচ্ছে ছিল একজনের নাম Nopq Rstuv এবং আরেকজনের নাম Xyz রাখার।

ব্রিটিশ সোশ্যাল মিডিয়া পাবলিশার ল্যাড বাইবেল অনুযায়ী, X Æ A-12 নামের পর এই নামটিই বোধহয় পৃথিবীর সবথেকে কঠিন নাম। এই নাম নিয়ে এখন তোলপাড় চলছে সোশ্যাল মিডিয়ায়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!