চীনে পারস্পরিক সহযোগিতা প্রসার নিয়ে সেমিনার

বিশ্ব

চীন ও বিদেশি দেশগুলির মধ্যে পারস্পরিক সহযোগিতা প্রসার এবং চীনকে আরও বাস্তব, ব্যাপক ও বস্তুনিষ্ঠভাবে তুলে ধরতে দেশটির মুসলিম অধ্যুষিত স্বায়ত্তশাসিত অঞ্চল নিংশিয়াতে এক সেমিনারের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে ‘চায়না ইন মাই আইস-নিংশিয়া’ শীর্ষক সেমিনারটি আয়োজন করে দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস।

সহযোগিতায় ছিল ফরেন অ্যাফেয়ার্স অফিস অফ দ্য পিপলস গভর্নমেন্ট অব নিংশিয়া হুই অটোনমাস রিজিওন।

Travelion – Mobile

সেমিনারে উদ্বোধনী বক্তব্য দেন, দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস-এর সভাপতি অ্যাম্বাসেডর লিন সংথিয়ান।

চীনে পারস্পরিক সহযোগিতা প্রসার নিয়ে সেমিনারে বিভিন্ন দেশের কূটনীতিকরা অংশ নেন
চীনে পারস্পরিক সহযোগিতা প্রসার নিয়ে সেমিনারে বিভিন্ন দেশের কূটনীতিকরা অংশ নেন

পরিচালনা করেন, ফরেন অ্যাফেয়ার্স অফিস অফ দ্য পিপলস গভর্নমেন্ট অব নিংশিয়া হুই অটোনমাস রিজিওন-এর মহাপরিচালক বাই ইউঝেন।

চীনে উরুগুয়ের রাষ্ট্রদূত ফার্নান্দো লুগ্রিস,মরিশাসের রাষ্ট্রদূত অ্যালাইন ওং, শ্রীলঙ্কার রাষ্ট্রদূত পলিথা কোহোনা, নেপালের রাষ্ট্রদূত বিষ্ণু পুকার শ্রেষ্ঠা সেমিনারে অংশ নেন।

এ ছাড়াও এশিয়ান, আফ্রিকান এবং লাতিন আমেরিকার কূটনৈতিক, যুব প্রতিনিধি, চীনের বহুজাতিক কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ, মিডিয়া প্রতিনিধিরা এই সেমিনারে অংশ নেন।

আরও পড়তে পারেন : চীনে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত জসীম উদ্দীন

তারা নিংশিয়ার দারিদ্র্য বিমোচন ও উন্নয়ন, উদ্ভাবন-চালিত উন্নয়ন ও সবুজ উন্নয়ন, ডাটাবেস ব্যবস্থাপনা এবং উদ্ভাবনী ধারণা, ডিজিটাল অর্থনীতি নিয়ে সেমিনারে কথা বলেন।

সেমিনারের আগে ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিনিধিরা নিংশিয়ার উন্নয়ন কার্যক্রম এবং অন্যান্য সাইট পরিদর্শন করেন, যাতে নিংশিয়ার উন্নয়নের বাস্তব অভিজ্ঞতা অর্জন করে নিজ দেশে কৌশলগুলো প্রয়োগ করতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!