চার্টার্ড ফ্লাইটে ইতালি ফিরে গেলেন ২৮৭ প্রবাসী বাংলাদেশি

মহামারী করোনাভাইরাসের কারণে দীর্ঘ কয়েক মাস ধরে দেশে আটকেপড়া ২৮৭ জন প্রবাসী বাংলাদেশি অবশেষে ইতালি ফিরলেন।

শুক্রবার (১২ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে করে এই প্রবাসী বাংলাদেশিরা ইতালির রোমের উদ্দেশ্যে রওনা দেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, বেলা সোয়া ১২ টায় বিমানের বিশেষ একটি ফ্লাইটে করে ২৮৭ জন ইতালি প্রবাসী ঢাকা ছাড়েন।

Travelion – Mobile

জানা যায়, ইতালি ভিসেন্সা প্রবাসী সমাজসেবক রফিকুল ইসলাম মান্না সর্দারের একক উদ্যোগে প্রবাসীরা দেশে এসে আটকেপড়া এ সব প্রবাসী বাংলাদেশিরা সেখানে ফেরত যেতে পারলেন।

আরও পড়তে পারেন: ইতালিতে করোনায় কবরের জায়গার সংকটে মুসলিমরা

গত ২৭ মে ফেসবুক লাইভে এসে এক আলাপনে দেশে আটকেপড়া ইতালি প্রবাসীকে ফিরিয়ে নিতে বাংলাদেশ বিমানের কাছে একটি চার্টার্ড ফ্লাইটের জন্য আবেদন করেন রফিকুল ইসলাম মান্না সর্দার। আবেদনটি গুরুত্বসহকারে নেন বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ ।

যাত্রীদের একজন ইতালিপ্রবাসী অ্যাডভোকেট আনিসুজ্জামান যুগান্তরকে বলেন, ভিসেন্সার মান্নান সর্দারের একক প্রচেষ্টায় ২৮৭ জন প্রবাসী ইতালি যেতে পারলে। এটা সত্যিই আনন্দের। যারা এই প্রক্রিয়ায় সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

এ প্রসঙ্গে ভিসেন্সায় বসবাসরত ব্যবসায়ী মান্নান সর্দার বলেন, করোনা পরিস্থিতিতে গত তিন মাস ধরে কয়েক হাজার বাংলাদেশি আটকা পড়ে দেশে। এদের মধ্যে কারও স্টে-পারমিট মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। কারও আবার পরিবার ইতালিতে। তাদের ফিরিয়ে আনতে কমিউনিটি নেতাদের কোনো সহযোগিতা না পেয়ে বাংলাদেশ বিমানের পরিচালকের সঙ্গে কথা বলি। প্রথমে মানা করলেও পরে তিনি রাজি হন। পরে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা ও ইতালি সরকারের অনুমতিক্রমে চার্টর্ড ফ্লাইটে রোমে ফিরলেন ২৮৭ জন বাংলাদেশি।

আরও পড়তে পারেন :বাংলাদেশিদের ভিসার মেয়াদ বাড়াবে মধ্যপ্রাচ্যের দেশগুলো

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!