মালয়েশিয়ায় আটকেপড়া ১৫১ বাংলাদেশি ফিরলো ইউএস-বাংলায়

করোনাভাইরাস পরিস্থিতিতে মালয়েশিয়ায় আটকেপড়া ১৫১ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা দেশে ফিরে আসেন। এর মধ্যে শিক্ষার্থী, পর্যটক ও নানা পেশার বাংলাদেশিরা রয়েছেন। একই ফ্লাইটে ব্যবস্থা মালয়েশিয়া ফিরে গেছেন ৪৩ জন মালয়েশিয়ান ও প্রবাসী বাংলাদেশি।

আজ (শুক্রবার) মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় বিকাল ৩টা ৫০ মিনিটে ১৫১ জন যাত্রী নিয়ে বিশেষ ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে উড়াল দেয় এবং বিকাল ৫টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আগত সবাই স্বাস্থ্য সনদ নিয়ে দেশে ফিরেছেন। তাদের কেউ করোনা সংক্রমিত নন। তবে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

Travelion – Mobile

ইউএস-বাংলা এয়ারলাইন্সের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এর আগে শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকা থেকে কুয়ালালামপুরে ৪৩ জন মালয়শিয়ান নাগরিক ও স্থায়ীভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিয়ে গিয়েছিলো ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট।

মালয়শিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশে অবস্থিত মালয়শিয়ান দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারনে গত তিনমাসের অধিক সময় মালয়শিয়ার বিভিন্ন প্রদেশে আটকে রয়েছে অসংখ্য বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলো না, এমতাবস্থায় বাংলাদেশ ও মালয়শিয় সরকারের মধ্যস্থতায় মালয়শিয়া থেকে বাংলাদেশী যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!