গাড়িতেই জ্বলে মারা গেল বাবাসহ ৩ শিশু, মারাত্মক দগ্ধ মা

অস্ট্রেলিয়ার ব্রিসবেনের পূর্ব শহরতলিতে গাড়িতে “ভয়াবহ” আগুনে পুড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে একই পরিবারের বাবা এবং তার তিন অবুজ শিশু সন্তানের। ১০ বছরের কম বয়েসী বাচ্চাদের মা মারাত্মক দগ্ধ হয়ে হাতপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।

আগুন ইচ্ছা করে লাগানো হয়েছে বলে সন্দেহ করছে পুলিশ। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দি গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে ক্যাম্প হিলের রাভেন স্ট্রিটে একটি গাড়িতে আগুন লাগার খবর পেয়ে পুলিশকে দ্রুত সেখানে পৌঁছে। সেখানে পুলিশ গিয়ে দেখতে পায়, পুরো গাড়িটিতেই আগুন জ্বলছে।

Travelion – Mobile

পুলিশ গাড়ির ভিতরে থেকে “মারাত্মক পোড়া” অবস্থায় তিন শিশুসহ তাদের বাবা, অস্ট্রেলিয়ার রাগবি লীগের সাবেক খেলোয়াড় ফিটনেস কোচ রোয়ান বাক্সটার (৪২)-এর মরদেহ উদ্ধার করে।

পুলিশ আসার আগেই গাড়ি থেকে বের হয়ে বাঁচার চেষ্টা করা বাচ্চাদের মা হান্না বাক্সটার (৩১)-এর গায়ের আগুন নিভিয়ে ফেলেন স্থানীয় লোকজনই। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় পত্রিকাকে বলেন,’সে আমার গায়ে পেট্রোল ঢেলে দিয়েছে!’ বলে চিৎকার করছিলেন ওই নারী (হান্না বাক্সটার)।

প্যারামেডিকসরা জানান, একজন পথচারীকে আগুনে পোড়ার প্রাথমিক চিকিৎসা দিয়েছেন তারা। পথচারীর চেহারার কিছু অংশও পুড়ে গেছে। ওই পথচারী গাড়ির কাছে গিয়ে আরোহীদের সাহায্য করার সর্বোচ্চ চেষ্টা করেছিলেন।

“প্রাথমিক তদন্তে দেখা গেছে মহিলা হান্না বাক্সটার গাড়ি চালাচ্ছিলেন এবং রোয়ান বাক্সটার সামনে আর তিন সন্তান পিছনের সিটে বসা ছিল”, পুলিশ বিবৃতিতে বলেছে।

কুইন্সল্যান্ড পুলিশের ডেপুটি ইনস্পেকটর মার্ক থম্পসন বলেন, “সে এক ভয়ঙ্কর দৃশ্য। আমার জীবনে সবচেয়ে খারাপ অভিজ্ঞতাএমন ভয়াবহ দৃশ্য দেখা। পুলিশ পৌঁছাতে পৌঁছাতেই পুরো গাড়িতে আগুন লেগে গিয়েছিল। আগামী দিনগুলিতে এধরনের ‘ভয়াবহ’ ঘটনা মোকাবেল করা পুলিশ এবং জরুরী পরিষেবা দেওয়া সংস্থাগুলোর জন্য কঠিন হয়ে পড়বে।”

পুলিশ ধারণা করছে, আগুন লাগিয়ে দেয়া হয়েছে। তবে এ ব্যাপারে এখনই বিস্তারিতভাবে কোনো সন্দেহের কথা বলতে অস্বীকৃতি জানিয়েছে পুলিশ।

থম্পসন বলেন, “ আগুনের কারণ এখনও পরিষ্কার নয়। আসলে কীভাবে আগুন লাগল তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। সন্দেহ কররেও আমাদের এটিকে হত্যা-আত্মহত্যা বা দুর্ঘটনা বলা এখনই উপযুক্ত নয়, “তিনি বলেছিলেন।

কুইন্সল্যান্ডের স্বরাষ্ট্রমন্ত্রী মার্ক রায়ান এই ঘটনা সম্পর্কে সংসদকে অবহিত করেন এবং নিশ্চিত করেছেন যে নিহতদেরদের মধ্যে শিশুরাও রয়েছে।

প্রাক্তন রাগবি লিগের খেলোয়াড় রোয়ান বাক্সটার২০০০ এর দশকের মাঝামাঝি এনজেড ওয়ারিয়র্স স্কোয়াডে খেলেছিলেন, কিন্তু এনআরএলে কোনও ম্যাচ খেলেননি। তিনি এনআরএল, সুপার রাগবি এবং এএফএল ক্লাবগুলির সাথে ফিটনেস কোচ হিসাবে কাজ করেছিলেন, কোম্পানির ওয়েবসাইট বলছে।

সাম্প্রতিক মাসগুলিতে তিনি নিয়মিত ফেসবুকে ছিলেন । গত ৩০ ডিসেম্বর তিন সন্তানের ছবি এবং ভিডিও পোস্ট করে লিখেছেন, “আমি তোমাদের সবাইকে মিস করছি”।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!