আপনার পুরোনো পণ্য কিনে নেবে SWAP

আপনার পুরোনো পণ্য কিনে নেবে SWAP বাংলাদেশে এই প্রথম আনুষ্ঠানিকভাবে শুরু হলো অনলাইনে পুরোনো পণ্য বিক্রয়ের প্ল্যাটফর্ম, যেখানে একটি পণ্য কোনো ক্রেতা নয় সরাসরি কিনে নেবে প্ল্যাটফর্মটি নিজেই।

SWAP নামের এই ডিজিটাল মাধ্যমটি ২০ ফেব্রুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। SWAP-ই বাংলাদেশে একমাত্র প্ল্যাটফর্ম যা বাংলাদেশে এই সেবা প্রদান করছে।

SWAP এর মাধ্যমে একজন গ্রাহক ঘরে অথবা অফিসে যেকোনো জায়গা থেকে তার ব্যবহৃত পণ্য বিক্রয়ের মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে অর্থ উপার্জন করতে পারবে।

Travelion – Mobile

নতুন এই প্ল্যাটফর্মে একজন গ্রাহক SWAP অ্যাপ্লিকেশন অথবা ওয়েবসাইট ব্যবহার করে গ্রাহক দেশের যেকোনো প্রান্তে বসে তার পুরোনো মোবাইল, ল্যাপটপ, ট্যাবলেট, গৃহস্থালি যন্ত্রপাতি, আসবাবপত্র এবং যানবাহন ইত্যাদি বিক্রয় করতে পারবে।

এ জন্য গ্রাহককে SWAP এর ওয়েবসাইটে www.swap.com.bd প্রবেশ করে পণ্য সম্পর্কে প্রয়োজনীয় তথ্য দিতে পারবে। SWAP এর মূল্য নির্ধারক সেসব তথ্যের ওপর ভিত্তি করে পণ্যের মূল্য নির্ধারণ করবে এবং গ্রাহকের অনুমতি সাপেক্ষে পণ্যটি প্রদত্ত ঠিকানা থেকে সংগ্রহ করে মূল্য পরিশোধ করবে।

SWAP এর মাধ্যমে পণ্য বিক্রয় করে অন্যান্য সুবিধাও উপভোগ করা যাবে। বিনিময় (এক্সচেঞ্জ), উপহার কার্ড (গিফট কার্ড) ইত্যাদি সুবিধা উপভোগ করা যাবে। এসব সুবিধার মাধ্যমে গ্রাহক অর্থের পরিবর্তে বিভিন্ন মোবাইল প্রতিষ্ঠান, ইলেকট্রনিক সামগ্রীর প্রতিষ্ঠান, ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে প্রয়োজনীয় মূল্য প্রদান করে নতুন পণ্য কিনতে পারবেন।

এ বিষয়ে SWAP এর প্রধান নির্বাহী কর্মকর্তা মো: পারভেজ হোসেন বলেন,“SWAP এমন একটি প্ল্যাটফর্ম যেখানে গ্রাহক কিছু সহজ ধাপ অনুসরণ করে কয়েক মিনিটেই নিরাপদে এবং নিশ্চিন্তে তার কাছে থাকা পণ্যটি বিক্রয় করতে পারে এবং বিভিন্ন সুবিধাও নিতে পারে; এখানে কোনো মধ্যস্থতাকারীর ঝামেলা নেই, দর কষাকষির হেনস্তাও নেই।”

সারা বিশ্বে ডিজিটাল প্ল্যাটফর্মে পুরোনো পণ্যের বিক্রয় ব্যবসার জনপ্রিয়তা ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে। বিশেষজ্ঞদের মতে, এ ধরনের ব্যবসায় আগামী ৫ বছরে দ্বিগুণ প্রসার ঘটবে।

বাংলাদেশে এই ব্যবসার সূচনার মধ্য দিয়ে SWAP বাণিজ্য ক্ষেত্রে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করল। SWAP বাংলাদেশের ই-কমার্সকে আরও টেকসই করবে বলে আমরা বিশ্বাস করি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!