কোরিয়ায় নাইট ক্লাবে করোনা রোগী, আবার কমিউনিটি সংক্রামণ

দক্ষিণ কোরিয়ার প্রাণকেন্দ্র ইথেওয়ানে নতুন করে ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ৮ মে কোরিয়া রোগ তত্ত্ব ও প্রতিরোধ কেন্দ্রের দেওয়া সর্বশেষ তথ্য মতে, আজকে নতুন করে ১৫ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৮৩৫ জনে। মৃত্যুসংখ্যা ২৫৬ জনে।

শুক্রবার আক্রান্তদের ১১ জনই সিউলের বাসিন্দা ৩ জন ভিনদেশী একজন আর্মির সৈন্য। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ীতে গিয়েছেন প্রায় ৮৫০০ জন।

কোরিয়া সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (কেসিডিসি) জানিয়েছে তিন জন বিদেশী নাগরিক এবং একজন আর্মি অফিসার সহ ১৫ জন এখন পর্যন্ত কোভিড -১৯ পরীক্ষা পজিটিভ এসেছে।

Travelion – Mobile

গতকাল, ইয়ংইনের ২৯ বছর বয়সী করোনা আক্রান্ত এই রোগীর কারণে সিউলে নতুন করে, কমিউনিটি ট্রান্সমিশন হয়েছে বলে জানা যায়। শুক্রবার থেকে শনিবার ভোরের দিকে গত সপ্তাহে ইতেওয়ানের পাঁচটি ক্লাব এবং বারে ভিজিট করেছে ইয়ংইনের এই বাসিন্দা।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, ২৯ বছরের লোকটি কিং ক্লাব, ট্রাঙ্ক ক্লাব এবং ক্লাব কুইনসহ পাঁচটি ক্লাব, সাথে একটি রেঁস্তোরায় যান। এই এলাকায় প্রায় ১৫০০ জন মানুষ ছিল বলে ধারণা করা হচ্ছে। গত সপ্তাহ থেকে দক্ষিণ কোরিয়ার করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। বলাবাহুল্য, দক্ষিণ কোরিয়ায় গত সপ্তাহে স্থানীয় কোন করোনা রোগী সনাক্ত হয়নি।

তবে নতুন করে কোরিয়াকে ভাবিয়ে তুলেছে খিয়ংগিদো প্রদেশের ইয়ংইনের ক্লাব ভ্রমণে আসা রোগীর কমিউনিটি সংক্রমণ। তার সাথে আসা ৩১ বছরের বয়স্ক আনিয়াংয়ের এক বাসিন্দারও করোনা পজিটিভ এসেছে।

সিউলের ইথেওয়ান এই লাইটলাইফ কোরিয়ার করোনার দ্বিতীয় আতুঁড়ঘর হতে পারে বলে অনেকেই আশংকা করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!