কেনিয়ার জোমো কেনিয়াত্তা বিমানবন্দরে আগুন

কেনিয়ার রাজধানী নাইরোবির প্রধান বিমানবন্দর জোমো কেনিয়াত্তাতে বুধবার স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে আগুন লাগে। বিমানবন্দরের একটি টার্মিনাল সাময়িক বন্ধ করে দেওয়া হয়। প্রাথমিক তথ্যে জানা গেছে, লাগেজ ব্যবস্থাপনায় ত্রুটি থেকে টার্মিনালে হঠাৎ আগুন লেগে যায়। এ সময় যাত্রীদের বিমানবন্দর থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুনের ঘটনার পর কেনিয়া বিমানবন্দর কর্তৃপক্ষ (কেএএ) এক বিবৃতিতে জানায়, ‘বুধবার রাত ১১টা ৪৪ মিনিটের দিকে জোমো কেনিয়াত্তা বিমানবন্দরের টার্মিনাল ওয়ান সি ও তল্লাশি কাউন্টার ৭ এবং ৮ এ যান্ত্রিক ত্রুটির কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বিমানবন্দরের সব যাত্রী ও স্টাফদের টার্মিনাল ওয়ান-সি থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বিমানবন্দরের ফায়ার রেসপন্স টিমের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন দ্রুত নিভিয়ে ফেলেছে। এ ঘটনায় কেউ আহত হয়নি’।

Travelion – Mobile

আগুনের পর বিমানবন্দরের একটি প্রস্থান টার্মিনাল ও এর কার্যক্রম সাময়িক বন্ধ থাকলেও বৃহস্পতিবার আবারও তা শুরু হয়েছে। এ বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, ‘আমরা বিমানবন্দরের সব যাত্রী ও অন্যান্য সাধারণ জনগণের জন্য টার্মিনালের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি। যত দ্রুত সম্ভব বিমানবন্দরের পরিস্থিতি স্বাভাবিক করতে কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে’।

এর আগে ২০১৩ সালে এক ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছিল পূর্ব আফ্রিকার দেশটির প্রধান এই বিমানবন্দরে। তখন বিমান উড্ডয়ন-অবতরণ ও বিমানবন্দরের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!