কুয়েতে করোনায় মারা যাওয়া প্রথম বাংলাদেশি চট্টগ্রামের বেলাল

কুয়েতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার নাম আব্দুল আউয়াল বেলাল (৬৮)। তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার সারিগেইট ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে। কুয়েতে তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে প্রথম বাংলাদেশির মৃত্যুর কথা ঘোষনা করা হয়। প্রথা অনুযায়ী ঘোষণায় নাম-পরিচয় ছাড়া শুধু জাতীয়তা ও বয়স উল্লেখ করা হলেও পরে বাংলাদেশে দূতাবাস সূত্র ও পরিবার থেকে তার পরিচয় নিশ্চিত হওয়া যায়।

বড় ছেলে আব্দুল ওয়াজেদ জুয়েল জানান, প্রায় দুই যুগ আগে আব্দুল আউয়াল বেলাল কুয়েতে আসেন। কুয়েত সিটির মুরগাবে সোনালী বাকালা নামে নিজস্ব ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে তার।

Travelion – Mobile

বাবার করোনা আক্রান্ত নিয়ে বলেন,”তার কক্ষের একজনের করোনা পজেটিভ শনাক্ত হয়। আর বাবার আগ থেকেই কাঁশি ও থাইরয়েড সমস্যা ছিল। গত ৭ এপ্রিল সেটা বেড়ে যাওয়ায় আমীরি হাসপাতালে ভর্তি করোনা হয়। সেখানে পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় তাকে জাবের আল আহমেদি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ধীরে ধীরে অবস্থার অবনতি হলে ১২ এপ্রিল আইসিইউতে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।”

তিনি জানান, আইনি প্রক্রিয়া সম্পন্ন হলে যত দ্রুত সম্ভব আব্দুল আউয়াল বেলালের মরদেহ দেশে নিয়ে আসা হবে।

এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭ জন মারা গেছেন। এরমধ্যে ২ জন ভারতীয়, ৩ জন কুয়েতি, ১ জন ইরানি ও ১ জন বাংলাদেশি। রোববার সবশেষ একজন ভারতীয় নাগরিকের মৃত্যুর ঘোষণা দেয় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সর্বশেষ তথ্য মতে কুয়েতে ১,৯১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে বাংলাদেশিসহ উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী রয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!