লেবাননে কারফিউয়ের সময় সংশোধন, রাত ৮ টা থেকে শুরু

লেবাননে কারফিউয়ের সময় এক ঘন্টা কমিয়ে আনা হয়েছে। সন্ধ্যা ৭ টার পরিবর্তে রাত ৮ থেকে কারফিউ শুরু হবে। অন্যদিকে দেশটিতে গত ২৪ ঘন্টায় কেবল একজন করোনভাইরাস আক্রান্ত পাওয়া গেছে।

রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ ফাহমি লেবাননে কারফিউ সংশোধনের ঘোষণা দিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেন। বিজ্ঞপ্তি অনুসারে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার বিরুদ্ধে লড়াইয়ের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থা হিসাবে কারফিউটি সন্ধ্যা সাতটার পরিবর্তে সন্ধ্যা আটটায় থেকে শুরু হবে।

ন্যাশনাল নিউজ এজেন্সি (এনএনএ) জানিয়েছে,কারফিউ থেকে বাদ দেওয়া প্রতিষ্ঠানগুলির খোলা ও বন্ধের সময়ও এর সঙ্গে সামঞ্জস্য করেছে স্বরাষ্ট্রমন্ত্রী।

Travelion – Mobile

রবিবার লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৈনিক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় মাত্র ১ জন যুক্ত হয়ে লেবাননের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৭৩ জনে দাঁড়িয়েছে। এর ফলে ধারাবাহিকভাবে অবস্থা উন্নতির দিকে যাচ্ছে বলা যায়।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি উল্লেখ করে মন্ত্রণালয় আরও জানিয়েছে যে দেশটিতে মৃত্যুর সংখ্যা এখন ২১।

এ দিকে লেবানন জুড়ে রুটি বিতরণ বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত করেছে বেকারি সিন্ডিকেটস ইউনিয়ন। রবিবার ঘোষণা করেছে যে,
“পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত স্থগিত থাকবে অর্থাৎ রুটি বানানো ও বিতরণ অব্যাহত থাকবে। সিদ্ধান্তটি সোমবার কার্যকর হওয়ার কথা ছিল।

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকাে : চিরকুট

আমি বাড়ি আছি, তুমি বাড়ি থেকােজয় আসবে আমাদের, বিশ্বাস বুকে রেখোইউএনডিপির প্রযোজনায় চিরকুটের করোনা সচেতনতা সংগীত

Posted by AkashJatra on Monday, April 6, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!