কুয়েতে করোনা রোধে মসজিদে জামায়াতে নামাজ পড়া বন্ধ

স্থগিত করা হয়েছে জুমার নামাজও

কুয়েতের করোনাভাইরাস প্রতিরোধে সকল মসজিদে জামায়াতবদ্ধ হয়ে নিয়মিত পাঁচওয়াক্ত নামাজ এবং জুমার নামাজ পড়া আপাতত স্থগিত করেছে সে দেশের সরকার।

শুক্রবার (১৩ মার্চ) কুয়েতের ধর্ম মন্ত্রণালয়ের ফতোয়া বিভাগ আওকাফ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার ভিত্তিতে এ আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, করোনাভাইরাস মোকাবেলায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুক্রবার থেকেই মসজিদে জামাতবদ্ধ হয়ে জুম্মা নামাজ ও পাঞ্জেগানা নামাজ পড়া স্থগিত করা হলো

Travelion – Mobile

করোনা ভাইরাস সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত দেশের সকল নাগরিকদের আপাতত যার যার বাসায় নামাজ পড়তে বলা হয়েছে আদেশে।

স্বাস্থ্যমন্ত্রী ডা.বাসিল আল সাবাহ বলেছেন যে, এই পরিস্থিতিতে জুমার নামাজ পড়তে মসজিদে না যাওয়া বৈধ,মন্ত্রণালয়ের ফতোয়াতে বলা হয়েছে।

এরই মধ্যে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে কুয়েতের প্রতিটি মসজিদে। আজ শুক্রবার মসজিদগুলোতে জুমা নামাজ পড়া হয়নি। আছর থেকে বন্ধ রয়েছে জামায়াতে ওয়াক্তী নামাজ আদায়ও।

কুয়েত শুক্রবার ঘোষণা করেছেন যে গত ২৪ ঘন্টার মধ্যে ২০ জন করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে এবং আক্রান্ত মোট সংখ্যা ১০০ এ পৌঁছেছে।

স্বাস্থ্য মন্ত্রনালয় বিবৃতিতে বলেছে যে, নতুনদের ১৫ জন ইরান থেকে ফিরে আসা কুয়েতি, যারা এখনও কোয়ারেন্টাইনে রয়েছেন। অন্য একজন নাগরিক যুক্তরাজ্যে যিনি তার দেশ থেকে এসেছেন। বাকি ৩ জনের মধ্যে একজন স্পেনীয় নাগরিক,এবং দু’জন মিশরীয় যারা আজারবাইজান থেকে আসা এক ব্যক্তির সংস্পর্শে ছিলেন।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে আইসিইউ চিকিৎসাধীন দু’জন রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে,একজনের অবস্থা এখনও গুরুতর এবং অপর দু’জনের অবস্থা স্থিতিশীল রয়েছে।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে যে মন্ত্রণালয় করোনা পরীক্ষার জন্য এ পর্যন্ত ৭ হাজার ৫২৫ জনের নমুনা সংগ্রহ করেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!