কুয়েতে এমপি কাজী পাপুলের রিমান্ড বাড়ানো হয়েছে

কুয়েতে মানবপাচার ও অর্থ পাচারের অভিযোগে আটক বাংলাদেশি সংসদ সদস্য (এমপি) কাজী শহিদুল ইসলাম পাপুলকে আগামী রবিবার পর্যন্ত আটকে রাখার আদেশ দিয়েছে দেশটির পাবলিক প্রসিকিউশন। অর্থের বিনিময়ে বাংলাদেশ থেকে কুয়েতে আনা ১১ জন প্রবাসীর সাক্ষ্য শোনার পরে তদন্ত শেষ করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে আরব টাইমস।

এই অপরাধের সঙ্গে জড়িত আরও এক বাংলাদেশিকে আটকের আদেশ দিয়েছে পাবলিক প্রসিকিউশন, যার নাম তদন্তে ১১ জন সাক্ষীর জবানবন্দীতে ওঠে আসে। প্রসিকিউশন তারা জানিয়েছিল ওই বাংলাদেশি সাংসদ পাপুলের সঙ্গে কাজ করতেন এবং সাংসদের কাজ করাবার সম্পর্কে পুরোপুরি অবহিত ও তারই আদেশে কাজ করতেন। তিনি মাঝে মাঝে একচেঞ্জ থেকে বাংলাদেশ থেকে সাধারণ কর্মী আনার জন্য ভিসা এবং আকামা নবায়নের টাকাও তুলতেন।

মুদ্রাপাচার ও মানবপাচারের অভিযোগে গত ৬ জুন শনিবার রাতে মুশরিফ আবাসিক এলাকা থেকে এমপি পাপুলকে গ্রেপ্তার করে কুয়েতের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার রিমান্ডের আবেদন করলে কুয়েতের পাবলিক প্রসিকিউশনের বিচারক তা মঞ্জুর করেন। একই সঙ্গে পাপুলের পক্ষে জামিনের আবেদন নাকচ করা হয়। কুয়েতি আদালতে পাপুলের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ভুক্তভোগী প্রবাসী বাংলাদেশিরা ।

Travelion – Mobile

এ দিকে কুয়েতে আটকের পর বাংলাদেশে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী শহিদুল ইসলাম পাপুলের বিরুদ্ধে অর্থপাচার, হুন্ডি ব্যবসা ও মানবপাচার, অবৈধ ভিসা ট্রেডিংসহ অবৈধ সম্পদের অভিযোগে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ লক্ষ্যে পাপুল, তাঁর স্ত্রী, মেয়ে ও শ্যালিকার ব্যক্তিগত বিভিন্ন নথিপত্র তলব করেছে দুদক।

কাজী পাপুল ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। শহিদ আওয়ামী লীগ থেকে মনোয়ন চেয়েছিলেন। কিন্তু মহাজোটের পক্ষ থেকে মোহাম্মদ নোমানকে নির্বাচনে এই আসন থেকে সমর্থন দেওয়া হলে শহিদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে আপেল প্রতীকে নির্বাচন করেন। তবে মাঝপথে এসে নির্বাচন থেকে মোহাম্মদ নোমান সরে দাঁড়ালে স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ শহিদ ইসলামকে স্থানীয় আওয়ামী লীগ সমর্থন দেয়। পরবর্তীতে তার স্ত্রী সেলিনা ইসলাম একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন-৪৯ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন।

আগের খবর
এমপি পাপুল ও তার স্ত্রী-কন্যা-শ্যালিকার ব্যক্তিগত নথি তলব দুদকের
কুয়েতে সাংসদ পাপুলের মামলার তদন্তে নাক গলাবে না বাংলাদেশ দূতাবাস
কুয়েতে বাংলাদেশের সাংসদ কাজী পাপুল রিমান্ডে
কুয়েতে মানবপাচারের অভিযোগে সংসদ সদস্য কাজী পাপুল গ্রেপ্তার
কুয়েত থেকে পালিয়েছেন বাংলাদেশি সাংসদ!

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!