কুয়েতের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল এক সপ্তাহের জন্য বন্ধ

বিমান বাংলাদেশ ও কুয়েত এয়ারওয়েজের ফ্লাইট বাতিল

কুয়েতের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল এক সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

দেশটির সরকারের নেওয়া নিষেধাজ্ঞা সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ থেকে কুয়েতগামী এবং কুয়েত থেকে বাংলাদেশগামী নিয়মিত ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। এর মধ্যে এই রুটে চলাচলকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৩ টি এবং কুয়েত এয়ারওয়েজের ১৪টি ফ্লাইট রয়েছে।

করোনাভাইরাস রোধে দেশটির মন্ত্রীপরিষদের জরুরী বৈঠকে বাংলাদেশসহ সাতটি দেশের সঙ্গে সব ধরনের বিমান চলাচল এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয় । শুক্রবার (৬ই মার্চ) থেকে কার্যকর হয়েছে এই নিষেধাজ্ঞা।

Travelion – Mobile

বাকি দেশগুলো হচ্ছে ভারত, শ্রীলঙ্কা, মিশর, ফিলিপাইন, সিরিয়া এবং লেবানন। এর আগে চীন ইরান জাপান ইতালি কোরিয়া সিংগাপুর ও থাইল্যন্ডের সাথে বিমান চলাচল বন্ধ ছিল।

কুয়েত সরকারের এই নিষেধাজ্ঞা জারি কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আজ ৭ মার্চ, আগামী ১০ ও ১৪ মার্চের ঢাকা-কুয়েত-ঢাকা রুটের ফ্লাইট ফ্লাইট বাতিল করা হয়েছে।

অন্যদিক কুয়েত-ঢাকা-কুয়েত রুটে চলাচল করা কুয়েত এয়ারওয়েজের ১৪টি ফ্লাইটও বাতিল করা হয়েছে। এই রুটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করে কুয়েতের জাতীয় বিমানসংস্থাটি।

নিষেধাজ্ঞা ওঠে যাওয়ার পর বাতিল হওয়া ফ্লাইটের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ এবং কুয়েত এয়ারওয়েজের ঢাকা অফিস।

বিশ্বের ৯৭টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। কুয়েতে এ পর্যন্ত ৫৮ জন আক্রান্ত হবার খবর পাওয়া গেছে। করোনাভাইরাস যাতে দ্রুত অন্যদের মাঝে ছড়িয়ে পড়তে না পারে সেই জন্য সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে কুয়েত সরকার।

উল্লেখ্য, গত ৩ দিনে নতুন কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়নি বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!