ওমান সফরে জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ

জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ দ্বিতীয় ইবনে আল হুসেইন এবং রানী রানিয়া আল আবদুল্লাহ দুই দিনের সফরে মঙ্গলবার ওমানে পৌঁছেছেন।

ওমানের সুলতান হাইথেম বিন তারিক বিন তারিক জর্ডানের বাদশাহকে স্বাগত জানানো দলের নেতৃত্ব দেন। বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর জেটটি যখন রয়্যাল বিমানবন্দরে মাটি স্পর্শ করে, তখন সুলতান র‌্যাম্পের পাদদেশে অতিথির সাথে দেখা করেন, তাঁকে স্বাগত জানান।

এ সময় সুলতানের সাথে, ওমানের প্রতিরক্ষা বিষয়ক উপ-প্রধানমন্ত্রী সাইয়্যেদ শিহাব বিন তারিক আল সাইদ, রাজকীয় আদালতের দেওয়ান মন্ত্রী সাইয়্যেদ খালিদ বিন হিলাল আল বুসাইদি,রাজকীয় দপ্তরের মন্ত্রী জেনারেল সুলতান বিন মোহাম্মদ আল নু’মানি, স্বরাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ হামুদ বিন ফয়সাল আল বুসাইদি, পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ বদর বিন হামাদ আল বুসাইদি, (অনার মিশনের প্রধান), শিক্ষামন্ত্রী ডা. মাদিহা বিনতে আহমেদ আল শিবানী (রানির এসকর্ট), জর্ডানে ওমানের সালতানাতের রাষ্ট্রদূত শেখ হিলাল বিন মারহুন আল মা’মারি এবং ওমানে জর্ডানের রাষ্ট্রদূত আমজাদ আল কাহাইউই উপস্থিত ছিলেন।

ওমানের সুলতান হাইথেম বিন তারিক জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ও তাঁর পরিবারকে উঞ্চ অভ্যর্থনা জানান।
ওমানের সুলতান হাইথেম বিন তারিক জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ও তাঁর পরিবারকে উঞ্চ অভ্যর্থনা জানান।

তারপর, ওমানের রয়্যাল গার্ডের গার্ড অফ অনারের দুটি সারির মধ্য দিয়ে ওমানের সুলতান এবং জর্ডানের বাদশাহ অভ্যর্থনা হলের দিকে এগিয়ে যান। হলের ভেতরে ওমানের সুলতানের সহর্ধমিণী সম্মানিত লেডি আসায়িদা আহদ আবদুল্লাহ হামেদ আল বুসাইদি জর্ডানের বাদশাহ, রানী এবং ক্রাউন প্রিন্সকে স্বাগত জানন।

Travelion – Mobile

সংক্ষিপ্ত অবস্থানের পর, সুলতান এবং বাদশাহ একটি আনুষ্ঠানিক সংবর্ধনা অনুষ্ঠানের জন্য মোটর শোভা যাত্রায় আল আলম প্রাসাদের দিকে রয়্যাল বিমানবন্দর ত্যাগ করেন।

মোটর শোভাযাত্রার প্রধান যানটি আল আলম প্রাসাদে পৌঁছানোর আগে, অশ্বারোহী বাহিনীর একটি স্কোয়াড্রন রাজপ্রাসাদের গেটের দিকে যাওয়ার রাস্তার দুই পাশে সারিবদ্ধ করে।

আল আলম প্রাসাদের প্রবেশদ্বারে সুলতান হাইথাম বিন তারিক এবং বাদশাহ আবদুল্লাহ দ্বিতীয়ের মোটর শোভাযাত্রার আগমনের পর, আরজিও ব্যান্ডটি ট্রাম্পেটের সাথে একটি স্বাগত সুর বাজিয়েছিল, যখন মোটর শোভাযাত্রাটি আল আলম প্রাসাদের প্রাঙ্গণে প্রবেশ করে।

 জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর সঙ্গে বৈঠকে ওমানের সুলতান হাইথেম বিন তারিক।
জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর সঙ্গে বৈঠকে ওমানের সুলতান হাইথেম বিন তারিক।

এর পরে, ওমানের সুলতান জর্ডানের বাদশার সাথে সম্মানের ডাইস অব অনারে যান যেখানে জর্ডানের রাজকীয় সঙ্গীত বাজানো হয়েছিল, যখন আর্টিলারি অতিথির জন্য ২১ বার তোপধ্বনি দেয়।

তারপর, সুলতান জর্ডানের বাদশার সাথে আসা সরকারী প্রতিনিধি দলের সদস্যদের সাথে করমর্দন করেন, তাদের স্বাগত জানান।

জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহ রাজপরিবারের কিছু সদস্য, স্টেট কাউন্সিল এবং শুরা কাউন্সিলের চেয়ারম্যান, মন্ত্রী, সুলতানের সশস্ত্র বাহিনী (এসএএফ) এবং রয়্যাল ওমান পুলিশ (আরওপি) এর কমান্ডারদের সাথে করমর্দন করেন।
এর পরে, সুলতান এবং অতিথিরা হলের দিকে চলে গেলেন যেখানে তারা আরবীয় কফি গ্রহণ করেন।

জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ ইবনে আল হুসেনের সরকারী প্রতিনিধি দলে রানি রানিয়া ছাড়াও ক্রাউন প্রিন্স আল হুসেইন বিন আবদুল্লাহ দ্বিতীয়, প্রধানমন্ত্রী ড. বিশার আল খাসাওনেহ, উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রী আয়মান সাফাদি, রাজার অফিসের পরিচালক জাফর হাসান, ওমানে জর্ডানের রাষ্ট্রদূত আমজাদ আল কাহাইউই এবং কয়েকজন কর্মকর্তা রয়েছেন।

আকাশযাত্রার ফেসবুক পেইজে যোগ দিতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!