গ্রিসে বাংলাদেশি সনাতনী সম্প্রদায়ের শারদীয় দুর্গোৎসব

গ্রিসে নানা আয়োজনের মধ্যে পালন করা হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। মহামারি নিষেধাজ্ঞা না থাকার কারণে হিন্দু সম্প্রদায় আনন্দ উৎফুল্লভাবে পালন করছে তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

রাজধানী এথেন্সের ওমোনিয়ায় গ্রিস প্রবাসী বাংলাদেশি হিন্দু সম্প্রদায়ের লোকজনের সংগঠন ‘হিন্দু কমিউনিটি ইন গ্রিস’ উদ্যোগে স্থাপিত মণ্ডপে বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত হয়ে উৎসবে মেতে উঠেন।

এমনকি বিভিন্ন ধর্ম এবং সামাজিক রাজনৈতিক নেতৃবৃন্দ ও হিন্দু ধর্মাবলম্বীদের সাথে পূজামণ্ডপে গিয়ে আনন্দ উৎসবে যোগ দিচ্ছেন। –

এথেন্সের পূজা মণ্ডপে বাংলাদেশি সনাতনী কমিউনিটি নেতাদের সঙ্গে  বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ
এথেন্সের পূজা মণ্ডপে বাংলাদেশি সনাতনী কমিউনিটি নেতাদের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ

প্রতিদিন সকালে পূজা-অর্চনার পর প্রসাদ বিতরণ করা হয়। সন্ধ্যা হতে মধ্যরাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে ঢাক-ঢোলের সাথে আরতি আর নাচে-গানে সনাতনী প্রবাসীরা দেশের উৎসবের অনুভূতি ফিরে পান।

Travelion – Mobile

পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন গ্রিসে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ। সঙ্গে ছিলেন, দূতাবাসের মিনিস্টার মোহাম্মদ খালেদ, প্রথম সচিব (শ্রম) বিশ্বজিৎ কুমার পালসহ দূতাবাসের কর্মকর্তারা।

এ সময় আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা তুষার রায়, সাধারণ সম্পাদক উজ্জল দে, যুগ্ম সম্পাদক নিখিল সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়তে পারেন : গ্রিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

রাষ্ট্রদূত, ‘ধর্ম যার যার উৎসবের আনন্দ সবার ‘ এই শ্লোগানে ধর্মীয় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে শারদীয় দূর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে পালনে সবাইকে ধন্যবাদ জানান।

আকাশযাত্রার ফেসবুক পেইজে যোগ দিতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!