ওমান এয়ারের মুকুটে আবারও চার তারকা খেতাব

আরও একটি মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক খেতাব অর্জন করেছে ওমান এয়ার। বিশ্বের যাত্রীদের বিচারে চার তারকা রেটিং পেয়েছে সুলতানাত অব ওমানের জাতীয় বিমানসংস্থাটি। ২০১১ সাল থেকে স্কাইটেক্সের ‘অফিশিয়াল ফোর স্টার এয়ারলাইন’ মর্যাদা বহন করে আসছে ওমান এয়ার।

বিশ্বের অন্যতম বৃহত্তম আন্তর্জাতিক বিমানসংস্থা সমিতি ‘এয়ারলাইন প্যাসেঞ্জার এক্সপিয়ারেন্স এসোসিয়েশন-এপেক্স’ এর অফিসিয়াল এয়ারলাইন রেটিংয়ে মূখ্য বিমানসংস্থা (মেজর এয়ারলাইন) বিভাগে এই মর্যাদাপূর্ণ পুরস্কার জিতে নেয় ওমান এয়ার। বিশ্বের দশ শতাংশেরও কম বিমানসংস্থা পুরস্কারটি পেয়ে থাকে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে এপেক্স এক্সপো অনুষ্ঠানে পুরস্কার ও সনদ গ্রহণ করে ওমান এয়ার কর্তৃপক্ষ। বিশ্বের ১২৫ টিরও বেশি বিমানসংস্থার প্রতিনিধিসহ এভিশেয়ন শিল্পের প্রায় ৫ হাজার পেশাদার অংশ নিয়েছিলেন।

Travelion – Mobile

‘এপেক্স’ হ’ল একমাত্র অলাভজনক বাণিজ্য সংস্থা, যা যাত্রী অভিজ্ঞতা উন্নীত করতে বিশ্বের শীর্ষস্থানীয় এয়ারলাইনস, শিল্প সরবরাহকারী, প্রধান মিডিয়া গ্রুপ এবং এভিয়েশন শিল্পের নেতাদের একটি সফল উদ্যাগ।

লস অ্যাঞ্জেলেসে এপেক্স এক্সপো অনুষ্ঠানে পুরস্কার ও সনদ গ্রহণ করে ওমান এয়ার কর্তৃপক্ষ।
লস অ্যাঞ্জেলেসে এপেক্স এক্সপো অনুষ্ঠানে পুরস্কার ও সনদ গ্রহণ করে ওমান এয়ার কর্তৃপক্ষ।

এপেক্সের তথ্য অনুসারে, পুরষ্কার বিজয়ীদের নির্ধারণের জন্য, ১ জুলাই, ২০১৮ থেকে ৩০ জুন, ২০১৯ সালের মধ্যে বিশ্বজুড়ে প্রায় ৬০০ বিমানের যাত্রীদের দ্বারা ফ্লাইট রেটিং করা হয়েছিল। বাইরের একটি পেশাদার নিরীক্ষণ সংস্থা দ্বারা স্বাধীনভাবে প্রত্যয়িত করা হয় যাত্রীদের রেটিং। এরপর চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

আকারের উপর ভিত্তি করে বিমান সংস্থাগুলাকে গ্লোবাল, প্রধান আঞ্চলিক, মূখ্য (মেজর) এবং স্বল্প ব্যয় (লো কস্ট) এই চারটি বিভাগে শ্রেণীবিন্যাস করা হয়।

মেজর এয়ারলাইন বিভাগে ৪ তারকার পুরস্কার জিতে নেয়া ১২ টি বিমানসংস্থার মধ্যে ওমান এয়ার অন্যতম। মধ্যপ্রাচ্যের মধ্যে এ বছর এই ক্যাটাগরীতে শুধু ওমান এয়ারই এই পুরস্কার জিতে নেয়।

ওমান এয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহিজ আল রাইসি বলেছেন, এই স্বীকৃতিটি প্রমান করে ওমান এয়ারের হয়ে যারা কাজ করে তারা প্রত্যেকে অতিথিদের বিশ্বমানের পরিষেবা দেয়ার দিকে মনোনিবেশ করে।

“আমাদের কেবিন ক্রু থেকে শুরু করে আমাদের পাইলট এবং প্রত্যেকে,এই শিল্পের সর্বোচ্চ মান নির্ধারণ করার প্রতিশ্রুতি নিয়ে কাজ করে ,” তিনি যোগ করেন।

তিনি বলেন ‘ওমান এয়ারের পক্ষে কাজ করে এমন প্রত্যেকের পক্ষে আমরা এই পুরষ্কারটি গ্রহণ করে গর্বিত; এয়ারলাইনের আকার এবং ব্যাপ্তি বাড়ার সাথে সাথে আমাদের কর্মীবাহিনী এই সাফল্য তৈরি করেছে।’

ফোর স্টার এয়ারলাইন 'ওমান এয়ার
ফোর স্টার এয়ারলাইন ওমান এয়ার

এপেক্সের সিইও ড. জো লিডার জানিয়েছেন, বিশ্বজুড়ে ৬ শোটির বেশি বিমানসংস্থার ১.৪ মিলিয়নেরও বেশি ফ্লাইটের যাত্রীদের দ্বারা রেটিং করে এই ফলাফল পাওয়া গেছে। কেবল একটি ছোট, একক-সংখ্যা শতাংশে এই বিমান সংস্থাগুলি মর্যাদাপূর্ণ অ্যাপেক্স ফোর স্টার এয়ারলাইন স্থিতিতে পৌঁছেছে।

‘নিজেদের ফ্লাইটের রেটিং শতভাগ শুদ্ধভাবে করতে এপেক্স পূর্ণ স্বাধীনতা দিয়েছে বিশ্বের প্রত্যেক বিমান ভ্রমণকারীকে। যাত্রীদের দ্বারা দেয়া রেটিং যাচাই-বাছাই করার জন্য নিয়োগ করা হয় নিরপেক্ষ নিরিক্ষণ সংস্থা, তিনি যোগ করেন।

১৯৯৩ সালে যাত্রা শুরু করে ওমানের জাতীয় পতাকাবাহী বিমানসংস্থা ওমান এয়ার। রাজধানী মাসকাটকে মধ্যপ্রাচ্যের একটি গুরুত্বপূর্ণ ট্রাফিক হাব হিসেবে গড়ে তােলার ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করছে। পাশাপাশি ওমানের বাণিজ্য, শিল্প ও পর্যটন খাতকে যথেষ্ট সহায়তা করছে।

বর্তমানে পুরষ্কারপ্রাপ্ত বিমানসংস্থাটি এয়ারবাস, বোয়িং এবং এমব্রেরের মিশ্রনে ৫৫টি উড়োজাহাজের শক্তিশালী বহর নিয়ে বিশ্বের ৫০ টি গন্তব্যে চলাচলা করছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!