চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিমান চলাচল বন্ধ!

চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে বিমান চলাচল বন্ধের আনুষ্ঠানিক কোন ঘোষণা কর্তৃপক্ষ থেকে দেওয়া হয় নি। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শীতকালীন সময়সূচিতে চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুট না থাকায় এই প্রশ্ন ওঠেছে।

গত ২৭ অক্টোবর থেকে শুরু হওয়া শীতকালীন সময়সূচি আগামী বছরের ২৩ মার্চ শেষ হবে। এরপর শুরু হওয়া গ্রীষ্মকালীন সময়সূচিতে এই রুটে আবারও ফ্লাইট দেয়া হবে কিনা সে বিষয়ে নিশ্চিত কোন তথ্য দিতে পারেননি চট্টগ্রামে বিমান বাংলাদেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক মো. নাজমুল হাসান আকাশযাত্রাকে শীতকালীন সময়সূচিতে চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুট না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, গ্রীস্মকালীন সময়সূচিতে আবার চালু হবে কিনা সেটা কর্তৃপক্ষের সিদ্ধান্তের উপর নির্ভর করছে বলে তিনি জানান।

Travelion – Mobile

চট্টগ্রাম বিমানবন্দরে বাংলাদেশ বিমানের সহকারি ব্যবস্থাপক ইমরুল হাসান জানান, এই রুটে যাত্রী সংখ্যা অনেক কম ছিল। মাঝে মাঝে ১০/১৫ যাত্রী নিয়ে ১৬২ আসনের সুপরিসর বোয়িংকে যেতে হয়েছে কক্সবাজার। পুরোপুরি বন্ধ হচ্ছে কিনা সে ব্যাপারে নিশ্চিত কোন তথ্য দিতে পারেন নি তিনি।

আসন্ন পর্যটন মওসুমের পুরো সময়টাই এ রুটে ফ্লাইট না রাখায় এটাকে পুরোপুরি বন্ধ হিসেবে ধরে নেয়া যায় বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ট্রাভেল এজেন্টের অভিমত। আর এ জন্য যাত্রী সংকটকেই প্রধান কারণ হিসেবে দেখছেন তারা।

গত বছরের ২৬ মার্চ চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে নুতন করে ফ্লাইট চালু করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সপ্তাহের শনি, সোম ও বৃহস্পতিবার ৩টি ফ্লাইট পরিচালনা করে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটি। এ রুটে ওয়ানওয়ে ভাড়া ছিল সর্বনিম্ন ১৫০০ টাকা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!