ওমানে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রবাসী বাংলাদেশিদের একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান ।

রাষ্ট্রদূত বলেন, বাঙালি জাতি চিরদিনের জন্য বঙ্গবন্ধুর কাছে ঋণী। তিনি আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার স্বপ্ন, আদর্শ ও নির্দেশনা আজও আমাদের সঠিক পথ দেখায়। সেই পথেই সূখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদের অবদান রাখতে হবে।

রোববার (১৫ আগস্ট) রাজধানী মাস্কাটে বাংলাদেশ দূতাবাস মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এই আহবান জানান ।

Travelion – Mobile

কাউন্সেলর (পাসপোর্ট) রওশন আরা পলির সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন দূতালয় প্রধান নাহিদ ইসলাম, শ্রম কাউন্সেলর হুমায়ুন কবীর, কাউন্সেলর (রাজনৈতিক) মৌসুমী আক্তার ও দ্বিতীয় সচিব মো. আনোয়ার হোসেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে  বাংলাদেশ দূতাবাস আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন কমিউনিটি ব্যক্তিত্বরা
জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাস আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন কমিউনিটি ব্যক্তিত্বরা

প্রবাসী সংগঠকদের মধ্যে মোহাম্মদ নোমান, ইফতেখার উল হাসান চৌধুরী, এম এন আমিন, রুকুন উদ্দিন, শাহজাহান ভুইঞা, তৌহিদুল আলম, জহিরুল ইসলাম আলোচনায় অংশ নেন ।

জাতির পিতা ও ১৫ আগস্টের সকল শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত আরও বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথ ধরেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে চলেছে।

তিনি বিদেশের মাটিতে বাংলাদেশের সুনাম বাড়ানোর পাশাপাশি রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর মাধ্যমেই প্রবাসীদের বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় এগিয়ে আসার অনুরোধ জানান।

প্রবাসী বক্তারা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের মুক্তিসংগ্রামের অবিসংবাদিত নেতা অভিহিত করে তার আদর্শ অনুসরণ করার ওপর জোর দেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে  বাংলাদেশ দূতাবাস আয়োজিত আলোচনা সভায় উপস্তিত প্রবাসী বাংলাদেশিরা
জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাস আয়োজিত আলোচনা সভায় উপস্তিত প্রবাসী বাংলাদেশিরা

তারা বলেন, যে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে, যে বঙ্গবন্ধুকে পাকিস্তানিরা হত্যা করতে সাহস করেনি, তাকে মাতৃভূমির বিপথগামী সামরিক খুনিদের হাতে নিহত হতে হলো। বঙ্গবন্ধু হত্যার বিচার হলেও, খুনিদের দণ্ডাদেশ হলেও, এই হত্যাকাণ্ডে ষড়যন্ত্রকারীদের পরিচয় জাতি জানতে চায়।

সভার শুরুতে বঙ্গবন্ধু এবং ১৫ আগস্ট কালো রাতের সকল শহিদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এ ছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে দূতাবাসে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও কর্মের উপর আলোকচিত্র প্রদর্শনী আয়োজন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!