ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাব চেয়ারম্যানের ‘সম্মাননা’ অর্জন

ওমানে কমিউনিটির সেরা সংগঠক ও নেতৃত্বের জন্য দেশটির সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ‘সম্মাননা’ অর্জন করেছেন বাংলাদেশ সোশ্যাল ক্লাবের চেয়ারম্যান সিরাজুল হক।

ক্লাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওমান প্রবাসে দেশের সংস্কৃতি বিকাশ, ঐতিহ্য লালন, সামাজিক ও মানবিক কাজ ও ক্রীড়াঙ্গনে বাংলাদেশ সোশ্যাল ক্লাব যে অগ্রণী ভুমিকা পালন করেছে তার স্বীকৃতি হিসেবে ক্লাব চেয়ারম্যান সিরাজুল হক এই সম্মাননার জন্যে নির্বাচিত হন।

‘ক্লাবের ২৭ বছরের ইতিহাসে তিনি প্রথম এমন সম্মাননার জন্য নির্বাচিত হয়েছেন’, বিজ্ঞপ্তিতে বলা হয়।

Travelion – Mobile

সম্প্রতি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পরিচালক ও উচ্চপদস্থ কর্মকর্তারা সোশ্যাল ক্লাবে এসে চেয়ারম্যান সিরাজুল হকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন। এ সময় তারা জানান, ওমানের সব কমিউনিটি ক্লাবের কার্যক্রম গভীরভাবে পর্যবেক্ষণ করে মন্ত্রণালয় সন্তুষ্ট হয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করে।

আরও পড়তে পারেন : ওমানে ব্যবহৃত গাড়ির বাজার চড়া

মন্ত্রণালয়ের পরিচালক বলেন, বার্ষিক কর্মসূচির সব অনুষ্ঠান বাংলাদেশ সোশ্যাল ক্লাব সফলতার সাথে সম্পাদন করেছে। ক্লাবের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে মন্ত্রণালয় সব ধরনের সহযোগিতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি ক্লাবের ভূয়সী প্রশংসা করে আরও বলেন, যেখানে অভ্যন্তরীণ কোন্দল ও অনিয়মের কারণে ওমানে কয়েকটি ক্লাবের কার্যক্রম মন্ত্রণালয় বন্ধ করে দিয়েছে, সেখানে বাংলাদেশ সোশ্যাল ক্লাবের ভাল কাজের জন্য এই সম্মাননা অর্জন করেছে। বাংলাদেশ সোশ্যাল ক্লাবের জন্য এটি ‘সোনালী অর্জন’।

অনুভূতি জানাতে গিয়ে চেয়ারম্যান সিরাজুল হক বলেন,’এই অর্জন আমার একার নয়, ক্লাবের সকল নির্বাহী সদস্যদের তথা পুরো কমিউনিটির। ক্লাব সার্বজনীন, তাই সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে থাকি যাতে কমিউনিটি উপকৃত হয় এবং দেশের ইমেজ বৃদ্ধি পায়’।

‘উদ্দেশ্য সৎ হলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছনো সহজ, সুতরাং আমরা মনে করি সততার সাথে কাজ করে সকলে মিলে এই ক্লাবকে এগিয়ে নিয়ে যেতে হবে’, তিনি যোগ করেন।

আরও পড়তে পারেন : নেতিবাচক প্রচার মোকাবিলায় ‘অভিবাসী কূটনীতি’ চালু করছে সরকার

ক্লাবের কার্যকরী সদস্যরা বলেন,’এই অর্জন আমরা উচ্ছাসিত, উজ্জীবিত, আনন্দে আত্নহারা। আমাদেরকে দিয়েছে পথ চলার দিক নির্দেশনা। দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে আমাদের দায়িত্ব’।

ক্লাবের সাধারণ সম্পাদক প্রবাসী সংগঠক এম এন আমিন বলেন,’সামনে আমাদের আরও অনেক কাজ করতে হবে, যাতে আমাদের ঝুড়িতে যোগ হবে এরকম অনেক সফলতা। আমরা যে লক্ষ্য নিয়ে কাজ করছি,তাতে সামনে দেখা যাবে আরো নতুন কিছু।’

তিনি ক্লাবকে আরও এগিয়ে নিতে অতীতের মতো সর্বস্থরের প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা, উৎসাহ পাওয়ার প্রত্যাশা করেন।

আকাশযাত্রার ফেসবুক পেইজ যুক্ত হতে চাইলে এখানে ক্লিক করার অনুরোধ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!