ওমানে ক্ষুদ্র ও ক্ষতিগ্রস্ত ঋণগ্রহীতাদের জন্য বিশেষ সুবিধা

ওমানে করোনা পরিস্থিতিতে লোকসানে পড়া ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে সকল ধরনের ঋণের কিস্তি/সুদ/মুনাফা বিলম্বে নেয়ার জন্য দেশটির ব্যাংক, ফাইন্যান্স প্রতিষ্ঠান এবং ফাইন্যান্স লিজিং প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

ওমান নিউজ এজেন্সি জানায়, সেন্ট্রাল ব্যাংক অফ ওমান (সিবিও)-এর জারি করা প্রজ্ঞাপনে পরবর্তী ছয় মাসের জন্য এই সুবিধা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এক্ষেত্রে যাতে তাদের ঋণের উপর কোন নেতিবাচক প্রভাব না পড়ে সেই বিষয়টি খেয়াল রাখতে বলা হয়েছে এসব অর্থ ও লগ্নি প্রতিষ্ঠানকে।

Travelion – Mobile

কেন্দ্রীয় ব্যাংকের আরেকটি সার্কুলারে বলা হয়, যেসব ব্যাংক ও অর্থ লগ্নি প্রতিষ্ঠানগুলো শ্রমিকদের ঋণ প্রদান করেছে তাদের ঋণের কিস্তি পরিশোধ বিলম্বিত করতে হবে।

এক্ষেত্রে এই বছরের মে থেকে তিন মাসের জন্য যেসব শ্রমিকদের মজুরি কমানো হয়েছে তারা এই সেবার আওতায় পড়বে।

এদিকে টাইমস অব ওমান জানিয়েছে, দুটি ইসলামী ব্যাংক দেশের বর্তমান পরিস্থিতির কারণে আগামী তিন মাস-মে, জুন, ও জুলাইয়ে তাদের গ্রাহকদের গৃহ ঋণের কিস্তি গ্রহণ স্থগিত করার ঘোষণা দিয়েছে।

ব্যাংক নিজওয়ার এক বিবৃতিতে বলা হয়, “কোভিড-১৯ এর সৃষ্ট কঠিন পরিস্থিতিতে আমাদের গৃহঋণ নেয়া গ্রাহকদের সমর্থন করার জন্য আমরা আগামি মে, জুন, এবং জুলাই মাসের জন্য তাদের কিস্তি নেয়া স্থগিত করেছি।

এদিকে ক্ষয়িঞ্চু মুসারাকাহ বা যৌথ পার্টনারশিপ কাস্টমাররা জাতীয় স্বার্থ বিবেচনায় নিয়ে মাসে ১৫০০ ওমানি রিয়েল তাদের বেতন থেকে উত্তোলন করছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!