বাংলাদেশের ৩ হাজার পরিবারকে তুরস্কের খাদ্য সহায়তা

করোনাভাইরাস পরিস্থিতিতে পবিত্র রমজানের প্রাক্কালে বাংলাদেশের রাজধানী ঢাকার তিন হাজার দরিদ্র পরিবারের জন্য জরুরি খাদ্য সহায়তা প্রদান করেছে তুরস্ক।

বৃহস্পতিবার বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত সৈয়দ মুুুস্তাফা ওসমান তুরান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের হাতে এ খাদ্য সহায়তা তুলে দেন।

তুর্কি সহযোগিতা ও সমন্বয় সংস্থা (টিকা),জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, তুর্কি রেড ক্রিসেন্ট এবং তুর্কি দায়ানেত ফাউন্ডেশন তুরস্ক সরকারের পক্ষে থেকে এ খাদ্য সহায়তা দান করেছে। খাবার আইটেমগুলির মধ্যে চাল, রান্নার তেল এবং জীবাণুনাশক সাবান অন্তর্ভুক্ত রয়েছে।

Travelion – Mobile

অনুষ্ঠানে তুরস্কের সৈয়দ মুুুস্তাফা ওসমান তুরান বলেন,”আমরা বাংলাদেশে আমাদের ভাই-বোনদের পাশে দাঁড়িয়েছি, যারা কোভিড -১৯ মহামারী এবং এর অর্থনৈতিক পরিণতি দ্বারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে।”

তুরান আরও বলেন, “পবিত্র রমজান মাস শুরুর আগে আজকের খাদ্য সহায়তা আমাদের দুদেশের মধ্যে গভীর-শিকড়ের ঘনিষ্ঠ সম্পর্কের একটি নিদর্শন হিসাবে বিবেচিত হবে।”

সরকারের পক্ষে ত্রাণ সহায়তা গ্রহণ করে মেয়র আতিকুল ইসলাম বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের দীর্ঘদিনের সহায়তার জন্য তুরস্কের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিন হাজার খাদ্য প্যাকেটের এক তৃতীয়াংশ দরিদ্র পরিবারের শিশু, গৃহহীন শিশুদের  প্রদান করা হবে
তিন হাজার খাদ্য প্যাকেটের এক তৃতীয়াংশ দরিদ্র পরিবারের শিশু, গৃহহীন শিশুদের প্রদান করা হবে

তিনি বলেন, “আমি আশা করি তুরস্কের এই জাতীয় কল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে আমাদের দুই ভ্রাতৃত্বপূর্ণ দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে।

অনুষ্ঠানে টিকা বাংলাদেশের সমন্বয়কারী ইসমাইল গুন্ডোগু বলেন,”আমরা কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য টিকার সহায়তার অংশ হিসাবে [বাংলাদেশ] স্বাস্থ্য মন্ত্রনালয়কে চিকিত্সার সরঞ্জাম সরবরাহ করার পরিকল্পনাও করছি।”

টিকা ২০১৪ সাল থেকে বাংলাদেশে কাজ করে আসছে জানিয়ে তিনি আরও বলেন “আমরা শুধু রোহিঙ্গা শিবিরেই নয়, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলেও অনেক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

তিন হাজার খাদ্য প্যাকেটের মধ্যে কমপক্ষে এক তৃতীয়াংশ দরিদ্র পরিবারের শিশু, গৃহহীন শিশুদের পাশাপাশি যেসব শিশুদের বেশি প্রয়োজন তাদের দেওয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!