ওমানপ্রবাসী তরুণ উদ্যোক্তাদের ‘নিজের বলার মত একটা গল্প’

‘স্বপ্ন দেখুন সাহস করুন, শুরু করুন এবং লেগে থাকুন সাফল্য আসবেই’ এই স্লোগানকে নিয়ে ফেসবুক ভিত্তিক সংগঠন ‘নিজের বলার মত একটা গল্প’। তরুণ-তরুণীদের নিয়ে উদ্যোক্তা বিষয়ক অনলাইন কর্মশালা ও প্রশিক্ষণের বিশাল নেটওয়ার্ক গড়ে উঠেছে সংগঠনটির। শাখা ছড়িয়েছে দেশের ৬৪ জেলায় এবং বিশ্বের ৫০টি দেশে।

এই সংগঠনের ওমানপ্রবাসী বাংলাদেশিদের তৃতীয় মিটআপ শুক্রবার (১৫ নভেম্বর) ওমানের রাজধানী মাস্কেট মোবেলা চানাইয়ার একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীত পরিবেশনা এবং পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। কোরআন তেলওয়াত করেন মো. অলিউল্লাহ।

Travelion – Mobile

সংগঠনের বর্তমান কান্ট্রি এম্বাসেডর মেশকাত শরীফের সভাপতিত্বে মিটআপ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওমানের প্রথম কান্ট্রি অ্যাম্বাসেডর নুরুদ্দিন শহীদ রোহান।

নুর নবীর সঞ্চালনায় বক্তব্য রাখেন মো. জাহাঙ্গীর আলম, জয়নাল আবেদিন, আরিফ হোসেন, আলমগীর হোসেন, মো. আবেদ হোসেন, রহমত আলী আজাদ।

 মিটআপে বক্তব্য রাখছেন ওমানের প্রথম কান্ট্রি অ্যাম্বাসেডর নুরুদ্দিন শহীদ রোহান
মিটআপে বক্তব্য রাখছেন ওমানের প্রথম কান্ট্রি অ্যাম্বাসেডর নুরুদ্দিন শহীদ রোহান

সুন্দর ও সাবলীলভাবে উপস্থাপনায় জীবনের সফলতার গল্প তুলে ধরেন তরুণ উদ্যােক্তা মো. সাদ্দাম হোসেন, মো. আব্দুল হালিম, মো. জয়নাল আবেদীন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুজাউল হক, আনোয়ার হোসেন, রিয়াজ নাবিল, মো. সুমন, আহমদ কবির, মো. ইবাদুল, জহিরুল ইসলাম, মো. মহিবুল্লাহ, আল আমিন, মো. শাহেদ, মোহাম্মদ আলম, মো. ইমতিয়াজ, ফটো ব্লগার সুমন আহমেদসহ স্বপ্নবাজ অনেক তরুণ উদ্যোক্তা।

বক্তারা বলেন,’জীবনে বড়, সফল ও সুখী হবার জন্য পজিটিভিটির কোন বিকল্প নাই। জীবনে বলার মতো একটা গল্প থাকা দরকার। সবচেয়ে বড় বিনিয়োগ হচ্ছে সততা ও কমিটমেন্ট। সময় নিন, সময় দিন, সময় বদলাবে, সময়ই সব ঠিক করে দিবে।’

প্রধান অতিথি নুরুদ্দিন শহীদ রোহান বলেন,এই নেটওয়ার্কের প্রবক্তা এবং আমাদের সবার মেনটর ইকবাল বাহার জাহিদের নীতিবাক্য হচ্ছে ‘জীবনের সবচেয়ে বড় অর্জন হচ্ছে ভালো মানুষ হওয়া’। তার মতে আমরাও মনে ধারন করি শুধু ভালমানুষ হবার প্রতিযোগিতা হউক। তবে সবসময় জিততে হবে এই মানসিকতা অসুস্থ করে তুলবে। কোন কোন হার কিন্তু নতুন পথ দেখায়। সমস্যা থেকে বের হয়ে আসতে পারে নতুন কোন আইডিয়া জানায়।

তিনি জানান, ২০১৮ সালের জানুয়ারিতে যাত্রা শুরু হওয়া ‘নিজের বলার মত একটা গল্প’ তরুণ উদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণ ও নিজের ব্যক্তিত্বকে সুপ্রতিষ্ঠিত করার জন্য বিশাল বড় একটি প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে ভাল কাজ হয় এই উদ্যােগ তার বাস্তব উদাহরণ এই সংগঠন।

[প্রিয় পাঠক, আকাশযাত্রা প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ কমিউনিটির নানান খবর, সংগঠনের খবর, ভ্রমণ, আড্ডা,আনন্দ-বেদনার গল্প, ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। লেখা ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়]

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!