এয়ার মরিশাস বহরে প্রথম এ৩৩০নিও উড়োজাহাজ

নাম -আপরাভাসী ঘাট

এয়ার মরিশাস তাদের প্রথম এয়ারবাস এ৩৩০-৯০০নিও গ্রহন করেছে। আর এর মধ্যে দিয়ে এয়ারবাসের এ৩৩০নিও ডব্লিউবি উড়োজাহাজের দক্ষিণ গোলার্ধে অবস্থিত প্রথম অপারেটর এবং এ৩৩০নিও এবং এ ৩৫০ এক্সডব্লিউবি উভয় উড়োজাহাজের সংমিশ্রণ পরিচালনা করতে বিশ্বের প্রথম বিমানসংস্থা হিসেবে ইতিহাস করলো মরিশাস প্রজাতন্ত্রের জাতীয় বিমানসংস্থাটি।

বহর আধুনিকীকরণ কর্মসূচির অংশ হিসাবে এয়ার মরিশাস নতুন উড়োজাহাজটি ভাড়া নিয়েছে এয়ার লিজ কর্পোরেশন থেকে।

১৮ এপ্রিল ফ্রান্সে এয়ারবাস কারখানায় উড়োজাহাজটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে এয়ার মরিসাস কৃর্তপক্ষের কাছে এয়ার মরিশাসের সিইও, সোমাস অ্যাপভৌ এটি গ্রহণ করেন। এসময় সংশিলষ্ট প্রতষ্ঠিানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Travelion – Mobile

এয়ারলাইনের সিইও সোমাস অ্যাপাভু উড়োজাহাজের পাওয়ার জন্য অত্যন্ত আনন্দ প্রকাশ করে বলেন ” আমি আনন্দচিত্তে স্বাগত জানাচ্ছি আমাদের প্রথম এয়ারবাস এ৩৩০নিও কে, যা আমাদের দ্রুত আধুনিকীকরণ কর্মসূচির অন্য মাইলফলক। এর মাধ্যমে আমাদের অপারেশনে আরো গতিশীলএবং সক্ষমতা আসবে।”

তিনি বলেন, “এ৩৩০নিও উড়োজাহাজ এ৩৫০এক্সডব্লিউবি উড়োজাহাজের সমান্তরাল সমান স্তরের সুবিধা দিবে। যা আমাদের গ্রাহকদের কাছ থেকে খুব অনুকূল মতামত পেয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে আমাদের বহরে এ৩৩০নিও যোগ করার সাথে সাথে, যাত্রী সেবা এবং নজরদারি আরো জোরদার করবে, যা আমাদের ব্যবসায়িক মডেলের মূল মন্ত্র ”
এয়ার মরিশাস বহরে প্রথম এ৩৩০নিও উড়োজাহাজ 1
এয়ারবাসের চীফ কমার্শিয়াল অফিসার ক্রিশ্চিয়ান সেচর বলেন, এই উড়োজাহাজে যাত্রীরা এয়ারবাসের এয়ারস্পেস উপভোগ করতে পারবেন। “উভয় বিমানের পুরস্কার বিজয়ী ‘এয়ারবাসের এয়ারস্পেস’ কেবিনে যাত্রীরা অতুলনীয় আরাম ভোগ করবে।”

দুই কেবিনের উড়োজাহাজটিতে ২৮ টি বিজনেস শ্রেণী এবং ২৬০ ইকোনমি শ্রেণীর আসন রয়েছে। উড়োজাহাজটির নাম দেয়া হয়েছে-আপরাভাসী ঘাট; বিশ্ব ঐতিহ্যের অংশ মরিশাসের ঐতিহাসিক স্থানের নামে। মূলত: ইউরোপ (প্রধানত লন্ডন ও জেনেভা), ভারত ও দক্ষিণ-পূর্ব এশিয়ার রুট এবং জোহানেসবার্গ, আন্তনানারিভো এবং রিউনিয়ন দ্বীপসহ আঞ্চলিক গন্তব্যেগুলোতে নতুন উড়োজাহাজটির চালানো হবে বলে কৃর্তপক্ষ জানিয়েছে।

মরিশাস এয়ার প্রধানত এয়ারবাস উড়োজাহাজের উপর নির্ভর। বহরে রয়েছে দুইটি এয়ারবাস এ৩১৯-১০০, দুইটি এ৩৩০-২০০ এবং তিনটি এ৩৪০-৩০০। সবার উপরে থাকবে নতুন যুক্ত এ৩৫০ এবং এ৩৩০ নিও। এছাড়া আঞ্চলিক আন্ত-দ্বীপগুলোর চলাচলে তিনটি এটিআর ৭২ উড়োজাহাজ রয়েছে ।

ওয়াইড বডি বা সুপিরসর পরিবারে সবচেয়ে জনপ্রিয় এয়ারবাসের এ৩৩০-৯০০নিও এ মুহুর্তেবিশ্বব্যাপী ১২০ গ্রাহক থেকে ১৭০০টির বেশি উড়োজাহাজের অর্ডার রয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!