ব্রুনাইতে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ

ব্রুনাইতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পহেলা বৈশাখ উদযাপন করা হয়েছে। বাংলা নববর্ষকে বরণ করে নিতে বাংলাদেশ হাইকমিশন ব্রুনাই দারুসসালাম এ আয়োজন করে। উৎফুল্লতার মধ্য দিয়ে প্রবাসী বাঙালীরা অংশ নেয় প্রাণের উৎসবে। স্বাগত জানায় নববর্ষকে।

YouTube video

রবিবার স্থানীয় সময় সকাল ১০টায় ব্রুনাইয়ে বাংলাদেশ হাইকমিশন নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নববর্ষের প্রথমদিন পহেলা বৈশাখ উদযাপন করে। এ উপলক্ষ্যে দূতাবাস প্রাঙ্গনে আয়োজন করা হয় বৈশাখী মেলার।

Travelion – Mobile

রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসেন ফিতা কেটে মেলা উদ্বোধন করেন। পরে তিনি মেলার বিভিন্ন স্টল ঘুরে ঘুরে পরিদর্শন করেন।

দোয়া মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের সূচনা করা হয়। ব্রুনাইস্থ প্রবাসী শিশু-কিশোররা অংশ নেয় ‘যেমন খুশি তেমন সাজো’ অনুষ্ঠানে। সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনায় অনুষ্ঠানে আসে ভিন্ন মাত্রা। মেলার মাঠে জড়ো হতে থাকে ব্রনাই প্রবাসী বিভিন্ন শ্রেণি-পেশার অসংখ্য বাঙ্গালি।

সাস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন, বাংলাদেশের খ্যাতিমান অভিনেতা কাজী শাহীর হুদা রুমী।
ব্রুনাইতে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ 1
পরে হাইকমিশনার মেলায় অংশগ্রহণকারী স্টল মালিক এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের শিল্পীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। সমাপনী বক্তব্য দিয়ে অনুষ্ঠান শেষ করেন।

সবশেষে বাংলাদেশ কমিউনিটি পান্তা ইলিশে অংশ নেয়। এ সময় আবেদা ইসলাম, দূতাবাসের কাউন্সেলর মাঈনুল হাসান ও ১ম সচিব (শ্রম) জিলাল হোসেনসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বাংলাদেশ কমিউনিটির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!