ইরাক থেকে বাহরাইনে ১,১৬৪ নাগরিককে ফিরিয়ে এনেছে গাল্ফ এয়ার

বাহরাইনের জাতীয় বিমানসংস্থা গাল্ফ এয়ার ইরাক থেকে এ পর্যন্ত ১ হাজার ১৬৪ জন বাহরাইনী নাগরিককে দেশে ফিরিয়ে এনেছে। এসব নাগরিক চলমান উত্তেজনকর পরিস্থিতিতে ইরাকে আটকা পড়েছিল এবং দেশে ফিরতে আকুতি জানিয়েছিল ।

গাল্ফ এয়ার ১৬ থেকে ২০ জানুয়ারির মধ্যে ইরাকের নাজাফ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাহরাইন আন্তর্জাতিক বিমানবন্দরে ৯ টি বিশেষ উদ্ধার ফ্লাইট পরিচালনা করে এসব বাহরাইনী নাগরিকদের ফিরিয়ে আনে ।

বিমানসংস্থাটি জানিয়েছে, “নাগরিকদের ফিরিয়ে আনতে তারা ইরাকে অবস্থিত বাহরাইনের দূতাবাস এবং নাজাফের কনসুলেটের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছে ।”

Travelion – Mobile

“গাল্ফ এয়ার ইরাকের পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে চলেছে। যাত্রী, ক্রুদের এবং উড়োজাহাজের নিরাপত্তা সর্বোচ্চ অগ্রাধিকার হিসাবে থাকবে” , আরও জানানো হয়েছে।

বাহরাইনের সংসদ সদস্যরা গত সপ্তাহে জানিয়েছিলেন যে, ইরাকে অস্থিতিশীল পরিস্থিতিতে অনেক বাহরাইনি অনিরাপদ জায়গায় আটকা পড়েছে। তারা ফিরে আসার জন্য লড়াই করছেন।

সাংসদরা বলেছিলেন যে, পরিবারগুলি তাদের সাথে যোগাযোগ করেছে জানিয়েছে যে তাদের আত্মীয়রা ইরাকে আছেন, নিরাপত্তাহীনতার কারণে তারা দেশে ফিরে আসতে উদ্বিগ্ন।

পরিস্থিতি আরও অস্থিতিশীলতার আগে সকল বাহরাইনীকে দেশে পাঠানোর প্রচেষ্টা দ্রুত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান আইনপ্রণেতারা।

গত সপ্তাহের শুরুতে ইরাকের বাহরাইন দূতাবাসও জানিয়েছিল যে, উদ্বিগ্ন অনেকে বাহরাইনী নাগরিকের তাদের কাছ দেশে ফিরিয়ে নেওয়ার আকুতি জানিয়েছিল।

এর পরিপ্রেক্ষিতে গাল্ফ এয়ার বিশেষ ফ্লাইটের পরিচালনার মাধ্যমে নাগরিকদের স্বদেশে ফিরিয়ে আনার উদ্যােগ নেয় ।

দূতাবাস জানিয়েছে যে, যত তাড়াতাড়ি সম্ভব দেশে নাগরিকদের নিরাপদ প্রত্যাবর্তন নিশ্চিত করতে তারা এয়ারলাইন্সের সাথে কাজ করছে।

সাম্প্রতিক ঘটনাবলির কারণে নাগরিকদের ইরাক ভ্রমণের ব্যাপারে সতর্ক করে দিয়েছে বাহারাইনের পরাষ্ট্র মন্ত্রণালয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!