ওমানে করোনাভাইরাস মোকাবেলায় বিমানযাত্রীদের ‘স্ক্রিনিং’

‘করোনাভাইরাসের’ সংক্রমণ ঠেকাতে ওমানের সকল বিমানবন্দরে সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ভাইরাস ঠেকাতে মাসকাটসহ দেশের বিমানবন্দরগুলোতে চীন এবং অন্যান্য এশীয় দেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং (পরীক্ষা) করা হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, করোনাভাইরাসের শ্বাসকষ্টজনিত অসুস্থতা চীনে একটি জরুরি অবস্থা সৃষ্টি করেছে, তবে যে এ ব্যাপারে বিশ্বব্যাপী সতর্কতা ও প্রতিরোধ ব্যবস্থা নেওয়া জরুরী। এর প্রেক্ষিতে সুলতানাতের বিমানবন্দর গুলোতে পূবৃ সর্তকতামূলক এই ব্যবস্থার সঙ্গে সব প্রস্তুতি নেওয়া হয়।

শুক্রবার ওমানের পাবলিক অথরিটি ফর সিভিল এভিয়েশনের (পিএসিএ) বিবৃতিতে বলা হয়েছে,’কর্তৃপক্ষ চীনের করোনাভাইরাস সংক্রমণের নতুন ঘটনাগুলির পর্যবেক্ষণের বিভিন্ন বিষয় অনুসরণ করছে এবং এটি মোকাবেলায় সুলতানাতের আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে জনস্বাস্থ্য সম্পর্কিত এই ধরনের ক্ষেত্রে প্রস্তুত ওয়ার্কিং সিস্টেমগুলি যাচাই ও সমন্বয় করছে।’

Travelion – Mobile

ওমান বিমানবন্দরের এক শীর্ষ কর্মকর্তা মিডিয়াকে জানিয়েছে, করোনাভাইরাস জনিত পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে দেশের সব বিমানবন্দর। “চীন এবং অন্যান্য এশীয় দেশ থেকে আগত ভ্রমণকারীদের পরীক্ষা করতে স্বাস্থ্য মন্ত্রনালয়, রয়েল ওমান পুলিশ এবং বিমানবন্দর কর্তৃপক্ষ সম্মিলিত সমন্বয়ের মাধ্যমে পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে”, তিনি বলেছিলেন।

ওমান বিমানবন্দর কর্তৃপক্ষের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, “আমরা বর্তমানে দেশের সব বিমানবন্দরে যাত্রী যাচাই করে দেখছি এবং যে কোনও পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত রয়েছি।”

আরও খবর
করোনাভাইরাস আতংকে বন্ধ সপ্তাচার্য চীনের মহাপ্রাচীর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!